Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

ফসলহারা কৃষকদের মাঝে ত্রাণ বিতরণ

ফসলহারা কৃষকদের মাঝে ত্রাণ বিতরণ
ফসলহারা কৃষকদের মাঝে ত্রাণ বিতরণ

সুনামগঞ্জের তাহিরপুরে জেলা কৃষক দলের উদ্যোগে বাঁধ ভেঙে ক্ষতিগ্রস্ত বোরো ফসলহারা কৃষকদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে।

গতকাল শুক্রবার (১৩ মে) বিকেলে তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর পাড়ের শ্রীপুর উত্তর ইউনিয়নের মন্দিহাতা গ্রামের মাঠে ত্রাণ সামগ্রী হিসেবে প্রায় ৫০০ শতাধিক কৃষককে ২০ কেজি করে চাল দেওয়া হয়।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষকদের হাতে চাল তোলে দেন কেন্দ্রীয় কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন।

প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ হাসান জাফির তুহিন বলেন, প্রতি বছর হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণের নামে কোটি কোটি টাকা দুর্নীতি হচ্ছে। ফলে হাওরের ফসল রক্ষা বাঁধ ভেঙে কৃষকদের দুর্দশা আর কষ্টের মধ্যে পড়তে হয়েছে। সরেজমিনে হাওর পরিদর্শন করেছি হাওরের কৃষকদের দুর্দশা দেখেছি। যারা ফসলরক্ষা বাঁধ নির্মাণে দুর্নীতি ও হাওরপাড়ের ফসলহারা কৃষকদের দুর্দশা নিয়ে বিএনপির মহাসচিবকে সঙ্গে নিয়ে ঢাকায় সংবাদ সম্মলেন করব। হাওরের কৃষকদের সার্বিক অবস্থা জাতির সামনে প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, গত ১৩ বছর ধরে বিএনপি ক্ষমতায় নেই। সেই সুযোগে বিএনপিকে ধংস করার জন্য আওয়ামী লীগ সরকার গত ১৩ বছর ধরে ষড়যন্ত্র করছে। বিএনপি, যুবদল, কৃষকদল, ছাত্রদলসহ অনেক নেতাকর্মীকে গুম করা হয়েছে। মিথ্যা মামলা দিয়ে সারাদেশের নেতাকর্মীকে হয়রানি করছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS