Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

স্টাফ রিপোর্টার (মানিকগঞ্জ), আরটিভি নিউজ

  ১৩ মে ২০২২, ১৮:৪৭
আপডেট : ১৩ মে ২০২২, ১৯:০৭

তেল মজুত করায় লাখ টাকা জরিমানা

তেল মজুত করায় লাখ টাকা জরিমানা
ছবি: প্রতিনিধি

মানিকগঞ্জে সয়াবিন তেল মজুত করায় এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিামানা করা হয়েছে।

শুক্রবার (১৩ মে) দুপুরে জেলা শহরের দুধবাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ বিষয়ে অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, কিছু অসাধু ব্যবসায়ী অবৈধভাবে তেল মজুত ও বেশি দামে বিক্রি করা অভিযোগে আজ (শুক্রবার) জেলা শহরের মানিকগঞ্জ দুধবাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় কালীপদ অ্যান্ড সন্স নামে এক ব্যবসায়ী প্রতিষ্ঠানের গুদামে পাঁচ লিটার ও দুই লিটারের বোতলে ১ হাজার ৩০০ লিটার তেল পাওয়া যায়।

তিনি বলেন, এসব তেল গত রমজান মাসে মজুত করে রাখা হয়েছে। সে সময়ে পাঁচ লিটার এক বোতল সয়াবিনের মূল্য ছিল ৭৯৫ টাকা। তবে বর্তমানে প্রতি পাঁচ লিটার সয়াবিনের মূল্য ৯৯০ টাকা। বোতলের গায়ে আগের দাম লেখা থাকায় খুলে লিটারপ্রতি ২০ টাকা বেশিতে বিক্রি করছিলেন ওই ব্যবসায়ী। পরে প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী নিরঞ্জন বণিককে এক লাখ টাকা জরিমানা করা হয়।

আসাদুজ্জামান রুমেল আরও বলেন, তেলের চাহিদা থাকার পরেও ওই পরিবেশক বাজারে তেল বিক্রি না করে অবৈধভাবে মজুত করে খোলাবাজারে বিক্রি করে আসছিলেন। এ কারণে তাকে জরিমানা এবং মজুত করা এসব তেল ক্রেতাদের মাঝে ন্যায্যমূল্যে বিক্রি করা হয়।

জেলা প্রশাসক মো. আবদুল লতিফ বলেন, সয়াবিন তেলের কৃত্রিম সংকট তৈরি না করতে আগেই সতর্ক করা হয়েছে। তেলের অবৈধ মজুতকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না। তেলের সরবরাহ স্বাভাবিক রাখতে এবং জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS