Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

নির্বাচনের আগে সেই মাসুদ কারাগারে 

নির্বাচনের আগে সেই মাসুদ কারাগারে 
মোস্তাক আহমেদ মাসুদ

কুমিল্লার মুরাদনগর উপজেলা সদর ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমেদ মাসুদকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গত বুধবার ঢাকা থেকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়। গতকাল বৃহস্পতিবার (১২ মে) বিকেলে ওই চেয়ারম্যানের পরিবার তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

আসছে ১৫ জুন ইউপি নির্বাচনে জনপ্রিয় এ প্রার্থীকে ভোটের আগ মূহুর্তে ষড়যন্ত্রমূলক গ্রেপ্তারে ওই ইউপির বাসিন্দাদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

এদিকে মুরাদনগর সদর ইউপি নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে মনোনয়নপত্র সংগ্রহের পর পরই তাকে গ্রেপ্তার এবং কারাগারে প্রেরণ করা হয়। অবিলম্বে ওই চেয়ারম্যানের মুক্তি দাবি করেছে এলাকাবাসী।

পারিবারিক সূত্র এবং এলাকাবাসী আরটিভি নিউজকে জানিয়েছেন, দীর্ঘ প্রায় ১০ বছরেরও বেশি সময় ধরে কুমিল্লার মুরাদনগর সদর ইউপির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন মোস্তাক আহমেদ মাসুদ। দায়িত্ব পালনকালে ওই চেয়ারম্যান জনসাধারণকে সেবা দিয়ে এলাকায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। এরই মাঝে রাজনৈতিক রোষানলে পড়ে তিনি ৭টি নাশকতার জন্য পরিকল্পনা মামলায় আসামি হয়েছেন। তার বিরুদ্ধে দায়ের করা মামলা এজাহারে তিনি আসামি না হলেও ষড়যন্ত্রমূলক ভাবে তাকে চার্জশীটে আসামি করা হয় বলে দাবি কর্মী সমর্থকদের। এ নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনার হচ্ছে।

এ বিষয়ে মুরাদনগর থানার ওসি আবুল হাশিম বলেন, মাসুদ চেয়ারম্যানকে মুরাদনগর থানা পুলিশ গ্রেপ্তার করেনি, শুনেছি তিনি আদালতে হাজির হলে বিচারক তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS