Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

ধলু হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

ধলু হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার
ফাইল ছবি

বরগুনার বেতাগীতে জমি নিয়ে বিরোধের জেরে কৃষক ধলু মৃধা হত্যার প্রধান আসামি রফিক মল্লিককে (৫৫) গ্রেপ্তার করা হয়েছে। তাকে গ্রেপ্তারে স্বস্তির নি:শ্বাস ফেলেছে ধলুর অসহায় পরিবার।

পুলিশ গোপন সূত্রে জানা গেছে, বেতাগী থানার তদন্ত কর্মকর্তা আব্দুস সালামের নেতৃত্বে উপজেলার পাশ্ববর্তী আমড়াগাছিয়া গ্রামে অভিযান চালিয়ে গতকাল বৃহস্পতিবার (১২ মে) সকাল ১১টার দিকে কৃষক ধলু মৃধা হত্যার প্রধান আসামি রফিক মল্লিককে তার এক নিকট আত্মীর বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

বেতাগী উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ ভোলানাথপুর গ্রামের বাসিন্দা ৬০ বছর বয়সী মৃত ধলু মৃধা কৃষি কাজ করতেন। তার সঙ্গে একই গ্রামের চাচা শ্বশুর রফিক মল্লিকের সঙ্গে জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল। গত ২ জানুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে রফিক তার লোকজন নিয়ে জমি মেপে দেখতে শুরু করে। এ সময় ধলুর সঙ্গে রফিকের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রফিকের নেতৃত্বে তার লোকজন দা দিয়ে কুপিয়ে ধলু ও তার ছেলেকে আহত করেন। ঘটনাস্থলে মৃত্যু হয় ধলুর।

এ হত্যাকাণ্ডে ধলু মৃধার ছেলে মো. হাসান বাদী হয়ে বেতাগী থানায় মো. রফিক মল্লিক (৫৫), তার জামাই মো. রাজীব হাওলাদার (৩০), ছেলে রোহান (১৫), স্ত্রী লিটু বেগম (৪৫) ও মেয়ে রিমি বেগমসহ (৩০) পাঁচজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার বাদী কৃষক ধলু মৃধার ছেলে মো. হাসান মৃধা আসামি গ্রেপ্তারে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমরা খুশি। পুলিশ প্রশাসনকে এ জন্য ধন্যবাদ জানাই।

আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বলেন, প্রধান আসামি রফিক পলাতক থাকায় এতে দিনে তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তথ্য প্রযুক্তিসহ একাধিক মাধ্যমে বিভিন্ন জায়গায় পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। আজ তাকে বরগুনা জেল হাজতে প্রেরণ করা হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS