Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

সীমান্তে চালু হলো আরেকটি বর্ডার হাট

সীমান্তে চালু হলো আরেকটি বর্ডার হাট
বর্ডার হাট

সুনামগঞ্জের দোয়ারাবাজারের বোগলা ইউনিয়নের সীমান্ত এলাকায় বাগানবাড়ি-রিংকু নামের এই বর্ডার হাটের বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে এই কার্যক্রমের উদ্বোধন করেন সুনামগঞ্জ- ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও ভারতের সহকারী হাই কমিশনার নীরজ কুমার জায়সওয়াল।

মুহিবুর রহমান মানিক সংবাদমাধ্যমকে বলেন, এই বর্ডার হাট চালু হওয়ায় দুই দেশের সীমান্ত জনগণের সম্পর্ক আরও নিবিড় হবে। হাটে যাতায়াতের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। এটি বাস্তবায়ন হলে মানুষ সহজেই যাতায়াত করতে পারবেন।

ভারতের সহকারী হাই কমিশনার নীরজ কুমার জায়সওয়াল বললেন, সুনামগঞ্জের দোয়ারা বাজারে বাগানবাড়ি-রিংকু বর্ডারহাট চালু হওয়ায় বাংলাদেশ ও ভারতের সীমান্তবর্তী এলাকার মানুষ অর্থনৈতিকভাবে লাভবান হবেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে দুই দেশের শীর্ষ কর্মকর্তাদের সৌজন্যমূলক মতবিনিময় সভা হয়।

সুনামগঞ্জ শহর থেকে প্রায় ৩৫ কিলোমিটার দূরে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সীমান্তবর্তী বোগলা ইউনিয়নে বাগানবাড়ি-রিংকু বর্ডারহাট। এই হাটে বাংলাদেশের ২৬ ও ভারতের ২৪ টি মিলে মোট ৫০ টি দোকান বসেছে। প্রথমদিনে পণ্য কিনতে উপচে পড়া ভিড় ছিল ক্রেতাদের।

দুই দেশের দোকানিরা হাটে পান-সুপারি, সবজি, ফল, নানা জাতের মসলা, কাপচোপড়, পায়ের জুতা, প্রসাধন সামগ্রীসহ স্থানীয়ভাবে উৎপাদিত এবং হাতে তৈরি পণ্য নিয়ে বসেছিলেন।

দোয়ারাবাজারে কৈয়াজুরির নূরে আলম বলেন, বর্ডার হাটে দোকানগুলো ঠিকমতো চললে সপ্তাহে একদিনেই ভালো আয় করা যাবে।

আগামী ১৬ মে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাউড়ের গড়ে সাহিদাবাদ বর্ডার হাট নামে আরেকটি হাটের উদ্বোধন করা হবে।

২০১২ সালের ৩০ এপ্রিল সুনামগঞ্জের জাহাঙ্গীরনগর ইউনিয়নের ডলুরায় বর্ডার হাট চালু হয়েছিল।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS