Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

আরও এক মামলায় খালাস নূর হোসেন

আরও এক মামলায় খালাস নূর হোসেন

আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে চাঁদাবাজির একটি মামলায় খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ মামলার রায়ে ৮ আসামিকে বেকসুর খালাস দেন। একই আদালতে আরও একটি চাঁদাবাজি মামলায় ২০২০ সালে খালাস পেয়েছেন নূর হোসেনসহ ৬ জন।

নারায়ণগঞ্জ পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান জানান, সকালে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জের আদালতে হাজির করা হয় নূর হোসেন ও তার তিন সহযোগীকে। বিজ্ঞ আদালত চাঁদাবাজি মামলায় চারজনকে খালাস দেন। এর আগে ৪ জনকে অব্যাহতি দিয়ে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ।

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের এপিপি অ্যাডভোকেট জাসমিন আহমেদ জানান, ২০১৪ সালে সাত খুনের পর সিদ্ধিরগঞ্জের পরিবহন ব্যবসায়ী সাইদুল ইসলাম ব্যাটারি চালিত অটোরিকশা থেকে চাঁদাবাজির অভিযোগ এনে আদালতে একটি মামলা করেন।

এ মামলায় আসামি করা হয় নূর হোসেন, তার ছোট ভাই নূর উদ্দিন, ভাতিজা শাহজালাল বাদল, সহযোগী লোকমানসহ ৮ জনকে। পরে পুলিশ তদন্ত করে ৪ জনকে অব্যাহতি দিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন।

জাসমিন আহমেদ আরও জানান, আজ (বৃহস্পতিবার) নূর হোসেনের বিরুদ্ধে করা আরও তিনটি মামলার কার্যক্রম সম্পন্ন হয়েছে। একটি মামলায় যুক্তিতর্ক হয়েছে ও অন্য দুইটি মামলায় সাক্ষী উপস্থিত না হওয়ায় ফের তারিখ দিয়েছেন আদালত।

এর আগে ২০২০ সালের ১০ ডিসেম্বর নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন অপর একটি চাঁদাবাজি মামলায় নূর হোসেন, তার ভাতিজা শাহজালাল বাদল, সহযোগী শাহজাহান, মুর্তজা চার্চিল, আলী মোহাম্মদ ও বুলবুল আহমেদকে খালাসের রায় দেন।

২০১৩ সালে সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকার ব্যবসায়ী ইকবাল হোসেন সিদ্ধিরগঞ্জ থানায় এ মামলা করেন। মামলায় তিনি অভিযোগ করেছিলেন, নূর হোসেন তার কাছ থেকে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন। তার সহযোগীরা ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করেন। পরের বছর ২০১৪ সালে এ মামলায় চার্জশিট দাখিল করে পুলিশ।

এদিকে আজ ১২ মে (বৃহস্পতিবার) নূর হোসেনকে সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নারায়ণগঞ্জের আদালতে আনা হয়। বিচারিক কার্যক্রম শেষে আবার কাশিমপুর কারাগারে নেওয়া হয় তাকে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS