Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

জুয়েলকে পুড়িয়ে হত্যা, ৩৮ আসামি কারাগারে

জুয়েলকে পুড়িয়ে হত্যা, ৩৮ আসামি কারাগারে

লালমনিরহাটের পাটগ্রামে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক সাহিদুন্নবী জুয়েলকে (৫০) পিটিয়ে ও আগুনে পুড়িয়ে হত্যা মামলার ৩৮ পলাতক আসামি আত্মসমর্পণ করেছেন।

বৃহস্পতিবার (১২ মে) সকালে লালমনিরহাটের কোর্ট পুলিশ পরিদর্শক মো. মুসা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (১১ মে) বিকেলে জ্যেষ্ঠ বিচারিক আমলি আদালত-৩ এর বিচারক জয়নাল আবেদীন তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ জানায়, সাবেক গ্রন্থাগারিক সাহিদুন্নবী জুয়েল হত্যা, পুলিশের ওপর হামলা ও বুড়িমারী ইউনিয়ন পরিষদ ভবনে হামলা মামলায় এজাহারভুক্ত ৩৮ আসামি দীর্ঘ দিন ধরে পলাতক ছিলেন। তারা বেশ কিছু দিন হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। এদিকে বুধবার (১১ মে) সকালে আসামিরা স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণ করতে এলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

লালমনিরহাটের কোর্ট পুলিশ পরিদর্শক মো. মুসা বলেন, জুয়েল হত্যা মামলায় পলাতক ৩৮ আসামি আত্মসমর্পণ করতে আদালতে আসেন। তাদের জামিন আবেদন করেন আইনজীবীরা। তবে শুনানি শেষে তা নাকচ করেন বিচারক। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ২৯ অক্টোবর বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে আসরের নামাজ পড়তে যান আবু ইউনুস মো. শহীদুন্নবী জুয়েল। সঙ্গে ছিলেন তার বন্ধু রুবাইয়াত সুমন। তারা মসজিদে কোরআন অবমাননা করেছেন এমন অভিযোগ পেয়ে সেখানে যায় স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন। তাদের উপস্থিতিতেই বুড়িমারী ইউনিয়ন পরিষদ ভবনের ভেতর প্রবেশ করে জুয়েলকে পিটিয়ে হত্যা করা হয়। পরে জুয়েলের মরদেহ টেনে-হিঁচড়ে বুড়িমারী বাজারের বাঁশকল মোড়ে এনে পুড়িয়ে দেওয়া হয়।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS