Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

হালদার পানিতে বিলীন স্লুইসগেট, গ্রামে ঢুকছে পানি

হালদার পানিতে বিলীন স্লুইসগেট, গ্রামে গ্রামে ঢুকছে পানি
ছবি: প্রতিনিধি

হালদা নদীর জোয়ারের পানিতে চট্টগ্রামের হাটহাজারীর গড়দুয়ারা এলাকার স্লুইসগেট ধসে পড়ে নদীতে বিলীন হয়ে গেছে। এতে বেড়িবাঁধ ভেঙে যানচলাচল বন্ধ হয়ে গেছে। গ্রামে ঢুকছে জোয়ারের পানি। চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

বুধবার (১১ মে) দুপুরে সরেজমিনে গিয়ে এমন দৃশ্য দেখা যায়।

স্থানীয়রা জানায়, চলতি বছরের শুরুতে হঠাৎ স্লুইসগেটের মাঝখানে ফাটল দেখা দেয়। পরে পাড়ের মাটি ধসে পড়ে। এরপর বেড়িবাঁধের দুই পাশ ভেঙে যায়। এর ফলে হাটহাজারী উপজেলার মেখল ও গড়দুয়ারা ইউনিয়নের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। শত শত একর জমির ফসল নষ্ট হওয়ার পথে।

স্থানীয়দের অভিযোগ, পানি উন্নয়ন বোর্ডের উদাসীনতার কারণে স্লুইসগেটটি ভেঙে গেছে। দীর্ঘদিন বেড়িবাঁধের সড়কটি সংস্কার না করায় হালদা নদীর পানির স্রোতে এ ঘটনা ঘটে। বেড়িবাঁধ ভেঙে যাওয়ায় জোয়ারের পানির কারণে গেট সংলগ্ন একটি নূরানি মাদরাসা চেংখালী খালে বিলীন হয়ে যেতে পারে। স্লুইসগেটসহ বেড়িবাঁধটি দ্রুত সংস্কারে প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের হস্তক্ষেপ কামনা করেন তারা।

চট্টগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তয়ন কুমার ত্রিপুরা বলেন, ধসে পড়া স্লুইসগেটটি তুলে নেওয়া হবে। এ ছাড়া স্লুইসগেটসহ বেড়িবাঁধটি দ্রুত সংস্কারের জন্য পরির্দশন করে সার্ভে করা হয়েছে। সার্ভে রিপোর্টটি মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। আশা করছি চলতি বর্ষার পর স্লুইসগেট ও বেড়িবাঁধটি সংস্কারের কাজ করা হবে।

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম জানান, স্লুইসগেট ও সড়কটি ধসে পড়ার বিষয়টি নিয়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে কথা হয়েছে। জনগণের দুর্ভোগ লাঘবে দ্রুত সংস্কারের অনুরোধ জানানো হয়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS