Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

বৈরী আবহাওয়ায় ফেরিঘাটে যাত্রীদের ভোগান্তি

বৈরী আবহাওয়ায় ফেরিঘাটে যাত্রীদের ভোগান্তি

ঈদের পর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট এলাকায় যানজট পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে আসছে। তবে বৈরী আবহাওয়ার কারণে বেশ ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা।

বুধবার (১১ মে) বেলা ১০টা থেকে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলমুখী যাত্রীরা। বিশেষ করে, নারী ও শিশুদের পোহাতে হচ্ছে আরও বেশি ভোগান্তি।

সকাল থেকেই দৌলতদিয়া ফেরিঘাট এসে ভিড় করছেন মানুষ । এ সময় ঘাট থেকে ফেরি ছেড়ে দিলেও ঝুঁকি নিয়ে যাত্রীরা উঠে পড়ছে স্পিড বোটে।

এ সময় নোমান নামে এক যাত্রী জানান, ফেরিঘাটে আসতে তেমন কোনো সমস্যা হয়নি, তবে এখন বৃষ্টির কারণে সমস্যা হচ্ছে। তিনি বলেন, ফরিদপুর থেকে সিএনজিচালিত অটোরিকশা রিজার্ভ করে ঘাটে আসছি। অটোরিকশা থেকে নামার সঙ্গে সঙ্গে ফেরি পারাপারের জন্য টিকিট বিক্রেতারা ঘিরে ধরে আগে টিকিট কাটার জন্য। যাত্রীদের কাছ থেকে ২৫ টাকার টিকিট ৩০-৩৫ টাকায় আদায় করছে তারা।

অতিরিক্ত টাকা আদায় প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম বলেন, ঘাটে এ ধরনের অভিযোগ প্রায়ই পাওয়া যায়। পরে অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটকের পর জরিমানা করে ছেড়েও দেওয়া হয়।

এদিকে, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয় সূত্র জানায়, ঈদের পর শুধু দৌলতদিয়া ঘাট দিয়ে ৪০ হাজার ৩৫৭টি যানবাহন পার হয়েছে। এর মধ্যে যাত্রীবাহী বাস ৫ হাজার ৩৪টি, পণ্যবাহী গাড়ি ৪ হাজার ৭০৩টি, ছোট বা ব্যক্তিগত গাড়ি ২২ হাজার ২৯টি এবং ১০ হাজার ৫২১টি মোটরসাইকেল। ঈদের পর যানবাহন ছাড়া প্রায় তিন লাখ যাত্রী পার হয়েছে।

এ ছাড়া বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন জানান, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ২০টি ফেরি চলাচল করছে। তবে মঙ্গলবার থেকে বৈরী আবহাওয়ার কারণে মানুষের কিছুটা ভোগান্তি বেড়েছে। তবে গত পাঁচ দিনের তুলনায় যানবাহনের চাপ কমে আসছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS