Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

ভুল করে গরু ব্যবসায়ীর ওপর বিজিবির গুলি, আহত ৩ 

ভুল করে গরু ব্যবসায়ীর ওপর বিজিবি'র গুলি, আহত ৩ 

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কর্তব্যরত এক সদস্যের গুলিতে দুই গরু ব্যবসায়ীসহ এক বিজিবি সদস্য আহত হয়েছেন।

বুধবার (১১ মে) সকালে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (১০ মে) রাতে উপজেলার নিচপাড়া সড়কের কাছে এ ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন, বিজিবির নায়েক মামুন মিয়া, গরু ব্যবসায়ী নালিতাবাড়ীর মণ্ডলিয়াপাড়া গ্রামের মোশাররফ হোসেন ও ফুলপুর গ্রামের দুলাল মিয়া।

প্রত্যক্ষদর্শী ও আহত গরু ব্যবসায়ীরা জানান, গরুর পাইকার মোশাররফ হোসেন (৪০), দুলাল মিয়া (৪৫) শহরের গরুহাটায় গরু বিক্রি করতে আসেন। কিন্তু কাঙ্ক্ষিত মূল্য না হওয়ায় তা ফেরত নিয়ে সন্ধ্যা ৭টার দিকে বাড়ি ফিরছিলেন। পথেই চিনামারা নদীর পাড় এলাকায় পৌঁছালে হাতিপাগার বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার হায়দার আলী ও ল্যান্স নায়েক মামুন মিয়া গরু ভর্তি ভটভটি আটকাতে রাস্তায় আড়াআড়িভাবে মোটরসাইকেল রেখে পথ আটকে দেন।

এ সময় গরু ব্যবসায়ীরা ভটভটি থামালে সুবেদার হায়দার গুলি ছুঁড়বেন বলে হুমকি দেন এবং রাইফেল তাক করেন। এ সময় রাইফেল থেকে পরপর দুটি গুলি বের হয়ে সঙ্গে থাকা ল্যান্স নায়েক মামুন মিয়া ও গরু ব্যবসায়ী দুলাল এবং মোশাররফ আহত হন। পরে তাৎক্ষণিকভাবে আহত মামুন মিয়াকে উদ্ধার করে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এদিকে গুলির শব্দে আশপাশের মানুষ ছুটে এসে সুবেদার হায়দার আলীকে আটকে রেখে পুলিশ। পরে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল এবং রামচন্দ্রকুড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন।

বিজিবি সদস্য হায়দার বলেন, আমরা চোরাচালানের গরু ধরার জন্য আসছিলাম। পরে তাদের আমি গাড়ি থামাতে বলি। তারা থামলে অসাবধানবশত রাইফেলে চাপ লেগে দুই রাউন্ড গুলি মিস ফায়ার হয়ে গেছে।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, মঙ্গলবার (১০ মে) রাতের ঘটনায় কেউ সরাসরি গুলিবিদ্ধ হননি। রাইফেলের নল মাটির দিকে ছিল। মিস ফায়ার হয়ে পাথর ছিটকে ওই ৩ জন আহত হয়েছে। বিজিবির ময়মনসিংহের সহকারী পরিচালক নাসির উদ্দীন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেননি।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS