• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শৌচাগারের পাইপ ভেঙে নবজাতক উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটির কাজ শুরু 

বরিশাল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ মে ২০২২, ১৫:৪৬
শৌচাগারের পাইপ ভেঙে নবজাতক উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটির কাজ শুরু
ফাইল ছবি

বরিশাল শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের শৌচাগারের পাইপ ভেঙে নবজাতক উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম.আর তালুকদর মুজিবকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয় গতকাল সোমবার বিকেলে।

মঙ্গলবার (১০ মে) তদন্ত কমিটি তাদের কাজ শুরু করেছেন বলে জানান কমিটির প্রধান অধ্যাপক ডা. এম.আর তালুকদার মুজিব।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচ.এম সাইফুল ইসলাম বলেছেন, তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে সরেজমিনে তদন্তপূর্বক বিস্তারিত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শেবাচিম হাসপাতাল সূত্রে জানা গেছে, তদন্ত কমিটির অপর দুই সদস্যরা হলেন- হাসপাতালের উপপরিচালক জাহাঙ্গীর আলম ও সহকারী পরিচালক এসএম মনিরুজ্জামান।

তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ডা. এম.আর তালুকদার মুজিব মঙ্গলবার দুপুরে বলেন, আমরা তদন্ত কাজ শুরু করেছি। নাবজাতকের বাবা নেয়ামত উল্লাহ ও মা শিল্পী বেগমের বক্তব্য গ্রহণ করা হয়েছে।শনিবার বিকেলে যা ঘটেছিল এবং পরবর্তীতে নবজাতক উদ্ধারের যাবতীয় ঘটনা জানতে চাওয়া হয়েছে তদন্ত কমিটির কাছে।

অধ্যাপক ডা. তালুকদার মুজিব আরও বলেন, নবজাতক ও তার মা দুজনেই সুস্থ আছে। আজ থেকে নবজাতকের পাশেই থাকতে পারছেন মা। শিশুটির অক্সিজেন স্যাচুরেশন ৯৭। তার খাওয়ার আকাঙ্ক্ষা এবং শরীরের স্বাভাবিক নড়াচড়া ঠিক আছে। আশা করছি ২-১ দিনের মধ্যে মা ও নবজাতককে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া সম্ভব হবে।

গত শনিবার বিকেলে প্রসব বেদনা নিয়ে শেবাচিম হাসপাতালের প্রসূতি বিভাগের শৌচাগারে যান পিরোজপুর জেলার স্বরূপকাঠী উপজেলার শেখপাড়া গ্রামের বাসিন্দা জেলে নেয়ামত উল্লাহর স্ত্রী শিল্পী বেগম। ওই সময়ে শৌচাগারেই শিল্পী বেগমের বাচ্চা প্রসব হয়। পরে টয়লেটের মধ্যে ঢুকে যায় নবজাতক শিশুটি। এরপর প্রায় দেড়ঘণ্টার চেষ্টায় শিশুটির বাবা নেয়ামত উল্লাহ দুই তলার শিশু ওয়ার্ডের শৌচাগারের পাইপ ভেঙে নবজাতক মেয়ে শিশুটিকে জীবিত উদ্ধার করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২
বরিশাল মেডিকেলে প্রিজন সেলে আসামির হাতে আসামি খুন
মসজিদের ইমামের বেতনের টাকা আদায় নিয়ে সংঘর্ষ, আহত ৪
বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ
X
Fresh