Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

রাজশাহী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১০ মে ২০২২, ১৫:২১
আপডেট : ১০ মে ২০২২, ১৬:০৯

তেলের দাম ৫ টাকা বেশি রাখায় ৫০ হাজার টাকা জরিমানা

তেলের দাম ৫ টাকা বেশি রাখায় ৫০ হাজার টাকা জরিমানা
রাজশাহী মহানগরীর বহরমপুর এলাকা

রাজশাহী মহানগরীর বহরমপুর এলাকায় খোলা তেল লিটার প্রতি ৫ টাকা বেশি দামে বিক্রি করার অপরাধে নুরুন্নবী ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী।

জানা গেছে, খোলা তেল সরকার নির্ধারিত ১৮০ টাকা লিটার বিক্রির থেকে নুরুন্নবী ট্রেডার্স ১৮৫ টাকা লিটার ভোক্তাদের কাছে বিক্রি করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিযে ওই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে, রাজশাহীর সাহেব বাজার এলাকায় মেসার্স হুমায়ুন স্টোরের গুদামে অভিযান চালিয়ে ১৩২ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। এরপর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহীর সহকারী পরিচালক হাসান আল মারুফের উপস্থিতিতে ভোক্তাদের কাছে আগের দামে অর্থাৎ ১৬০ টাকা লিটারে উদ্ধারকৃত তেলগুলো বিক্রি করে দেওয়া হয়। এ ছাড়াও ওই ব্যবসায়ীকে অবৈধ মজুত ও কৃত্রিম সংকট তৈরির দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে, মিসেস পাপ্পু অ্যান্ড ব্রাদার্স সরকার নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে তেল বিক্রি করার অপরাধে ৫ হাজার ও বহরমপুর এলাকায় নুরুন্নবী ট্রেডার্স খোলা তেল বেশি দামে বিক্রি করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ নিয়ে নগরীর তিনটি দোকানে পৃথক অভিযানে মোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের বিষয়ে সহকারী পরিচালক হাসান আল মারুফ আরটিভি নিউজকে জানিয়েছেন, সরকারের নির্ধারিত দামের থেকে ব্যবসায়ীরা সয়াবিন তেলের দাম বেশি নিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS