Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকারি জমি দখল করে দোকান নির্মাণের অভিযোগ

সরকারি জমি দখল করে দোকান নির্মাণের অভিযোগ
সরকারি জমি দখল করে দোকান নির্মাণ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সোনাতলা বিট আওতাধীন হোসেন মার্কেট এলাকায় প্রায় ১০ লাখ টাকা মূল্যের সরকারি বনের জমি দখল করে দোকানঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১০ মে) সকালে উপজেলার হোসেন মার্কেট এলাকায় এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কালিয়াকৈর রেঞ্জ আওতাধীন সোনাতলা একট বিট অফিস রয়েছে। ওই বন বিট অফিসের আওতাধীন হোসেন মার্কেট এলাকায় উপকারভোগী সালেমন নেছা নামে একটি প্লট সরকারিভাবে বরাদ্দ দেওয়া হয়। কিন্তু এলাকার কিছু প্রভাবশালী লোক বন বিভাগের কর্মকর্তাদের যোগসাজশে উপকারভোগীর বরাদ্দ জমি দখল করে রাতারাতি সেখানে দুটি দোকানঘর নির্মাণ কাজ করে আসছে।

এতে প্রায় ১০ লাখ টাকা মূল্যের সরকারি সম্পদ দখল করে নিয়ে যাচ্ছে প্রভাবশালীরা। তবে উৎকোচের বিনিময়ে সোনাতলা এলাকায় বনের জমিতে একাধিক ঘর নির্মাণ করে দেওয়ার অভিযোগও রয়েছে ওই কর্মকর্তার বিরুদ্ধে। এ বিষয়ে উপকারভোগী সোনাতলা বিট কর্মকর্তা বরাবর আবেদন করলেও তিনি কোনো ব্যবস্থা নেননি।

উপকারভোগী সালেমন নেছার স্বামী ইয়াকুব আলী আরটিভি নিউজকে জানিয়েছেন, আমার স্ত্রীর নামে প্লট। কিন্তু প্রভাবশালীরা দখল করে নিচ্ছে। আমি সোনাতলা বিট কর্মকর্তাকে লিখিত অভিযোগ দিয়েছি। তিনি তারপরেও কোনো ব্যবস্থা নেননি।

সোনাতলা বিট কর্মকর্তা নুরু মোহাম্মদ আরটিভি নিউজকে বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। সেখানে আমার লোকজন পাঠিয়েছি কাজ বন্ধ রেখেছি।

কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা আশরাফুল আলম দোলন আরটিভি নিউজকে জানিয়েছেন, বিষয়টি সোনাতলা বিট কর্মকর্তাকে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS