Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

এলডিপির মহাসচিব কারাগারে

এলডিপির মহাসচিব কারাগারে
এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ

কুমিল্লার চান্দিনায় একই স্থানে এলডিপির সঙ্গে ছাত্রলীগের সমাবেশকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছে।

এদিকে গুলিবর্ষণের ঘটনায় এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদকে প্রধান আসামি করে মামলা করা হয়েছে। সোমবার (৯ মে) সন্ধ্যায় কুমিল্লার চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে মামলাটি করেন।

চান্দিনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় রেদোয়ান আহমেদকে প্রথমে আটক করে প্রাথমিকভাবে তার গুলি ছোড়ার সত্যতা মিলে। পরে মামলা হলে গ্রেপ্তার দেখিয়ে রেদোয়ানসহ আরও চারজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার বাদী আখলাকুর রহমান জুয়েল বলেন, আমাদের পূর্বঘোষিত ঈদ পুনর্মিলনীর প্রস্তুতি নিচ্ছিলাম । এমন সময় ড. রেদোয়ান আহমেদ গাড়ি দিয়ে এসে আমাদের সভা পণ্ড করার চেষ্টা করেন। নেতাকর্মীরা বাধা দিলে গাড়িতে বসেই ব্যক্তিগত পিস্তল দিয়ে তিনি গুলি ছুড়তে থাকেন। এতে দুইজন গুলিবিদ্ধ হয়ে কুমিল্লা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রেদোয়ানকে প্রধান আসামি করে ১৫ জনের নাম উল্লেখ করে মামলা করেছি। এ ছাড়াও এই মামলায় আরও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

চান্দিনা পৌরসভা এলডিপির সাধারণ সম্পাদক শাহ আলম বলেন, কলেজ অধ্যক্ষের কাছ থেকে অনুমতি নিয়ে ও এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদকে প্রধান অতিথি করে আমরা অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছিলাম। আমাদের অনুষ্ঠান বানচাল করার জন্য ড. রেদোয়ান আহমেদের গাড়িতে হামলা চালায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ।

চান্দিনা-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেন, এটি একটি ন্যাক্কারজনক ঘটনা। বিগত বিএনপি সরকারের একজন মন্ত্রীর গুলিতে আমার কয়েকজন কর্মী গুরুতর আহত হয়েছেন ৷ আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই ৷ আমি এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সজাগ দৃষ্টি রাখার অনুরোধ করছি।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS