Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

আনসার সদস্য দিলেন করোনার টিকা

আনসার সদস্য দিলেন করোনার টিকা
আনসার সদস্য দিলেন করোনার টিকা

টিকাকেন্দ্রে শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত এক নারী আনসার সদস্যের বিরুদ্ধে করোনা টিকাদানের অভিযোগ উঠেছে।

রোববার (৮ মে) গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

বিষয়টির সত্যতা যাচাইয়ে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্য সচিব করা হয়েছে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মনিরা আক্তারকে।

সোমবার (৯ মে) সকালে গাইবান্ধা জেলা সিভিল সার্জন ডা. আ. ম. আক্তারুজ্জামান তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়ারা জানিয়েছেন, রোববার গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ টিকাক্যাম্পে শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ছিলেন আনসার সদস্য মর্জিনা বেগম। তিনি টিকা নিতে আসা লোকজনের লাইনের শৃঙ্খলা রক্ষার পাশাপাশি ভিড় বাড়লে একসময় নিজে টিকা দিতে শুরু করেন।

ঘটনা জানতে পেয়ে স্থানীয় সাংবাদিকরা সেখানে গেলে ওই আনসার সদস্যকে টিকা দিতে দেখতে পান। তারা বিষয়টির ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করলে ঊর্ধ্বতন কর্মকর্তার নজরে আসার পর তদন্ত কমিটি গঠন করা হয়।

এই বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আনসার সদস্য মর্জিনা বেগম বলেন, গত দুবছর থেকে টিকা দেওয়া দেখছি। দেখে দেখে শিখেছি। এটা (টিকা দেওয়া) আমার ভুল হয়েছে।

এ বিষয়ে জানতে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জেরিন জাহেদ জিতির সঙ্গে মুঠোফোনে বলেন, আমি ঢাকায় ট্রেনিংয়ে আছি। বিষয়টি আমার দৃষ্টিগোচর হয়েছে। এ বিষয় তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

গাইবান্ধা জেলার সিভিল সার্জন ডা. আ. ম. আক্তারুজ্জামন বলেন, আনসার সদস্যকে দিয়ে টিকা দেওয়ার কোনো নিয়ম নেই। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS