• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে পটুয়াখালীতে বৃষ্টি, সাগর উত্তাল 

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী

  ০৯ মে ২০২২, ১৫:২৫
ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে পটুয়াখালীতে বৃষ্টি, সাগর উত্তাল 

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে পটুয়াখালীতে আজ ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। একই সঙ্গে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে।

স্থানীয় আবহাওয়া অধিদপ্তর সোমবার (৯ মে) ভোর পৌনে ৫টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৯ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। তবে এ কারণে পটুয়াখালীসহ পুরো উপকূলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে।

এদিকে ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে সাগর উত্তাল হয়ে উঠেছে। উঁচু ঢেউ আছড়ে পড়ছে সৈকতের তীরে। প্রচণ্ড ঢেউয়ে টিকতে না পেরে গভীর সমুদ্রে মাছ ধরারত জেলেরা উপকূলে নিরাপদ আশ্রয় নিচ্ছে। ইতোমধ্যে রাঙ্গাবালীর চরমোন্তাজ, মৌডুবী মৎস্য কেন্দ্রে এবং কলাপাড়ার মহিপুর ও আলীপুর মৎস্য বন্দরে অন্তত দুই হাজার ট্রলার নিরাপদে এসে পৌঁছেছে।

ঘূর্ণিঝড় ‘অশনি’ আজ সোমবার সকাল ৬টায় পায়রা সমুদ্র বন্দর থেকে ৯৫৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। এটি আরও ঘনীভূত হয়ে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। তাই পায়রা সমুদ্র বন্দরকে ২ নম্বর দূরবর্তী হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোথায় কেমন গরম পড়বে, জানাল আবহাওয়া অফিস
এপ্রিলে কয়টি কালবৈশাখী ও ঘূর্ণিঝড় হতে পারে, জানাল অধিদপ্তর
তাপমাত্রা উঠতে পারে ৪২ ডিগ্রিতে, হতে পারে ঘূর্ণিঝড়
ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড বাড়িঘর, ফসলের ব্যাপক ক্ষতি
X
Fresh