Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

বিয়ের প্রলোভনে ২৫ পরিবারের সঙ্গে প্রতারণা

বিয়ের নামে ২৫ পরিবারের সঙ্গে নাটক 

যশোরের সদর উপজেলার নরেন্দ্রপুরে বিয়ের প্রলোভনে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ।

রোববার (৮ মে) বিকেলে যশোর কোতোয়ালি থানার ইন্সপেক্টর বিএম আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকালে তাদের আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন, মনিরামপুর উপজেলার মুনসেফপুর গ্রামের চক্রের মূলহোতা মিজানুর রহমান গাজী এবং তার দুই সহযোগী খেদাপাড়া মাঝিয়ালি গ্রামের কালু ঘটক ও হরিদাসকাটি গ্রামের মুনসুর গাজীর ছেলে মকবুল গাজী।

যশোর কোতোয়ালি থানার ইন্সপেক্টর বিএম আলমগীর হোসেন বলেন, আটকৃত চক্রটি গ্রামাঞ্চলে বিত্তশালীদের বিবাহযোগ্য মেয়েদের তথ্য সংগ্রহ করত। এরপর মোবাইল ফোনের মাধ্যমে চক্রের হোতা মিজানুর গাজী সেই পরিবারগুলোর সঙ্গে সম্পর্ক গড়ে তুলতেন। তিনি কখনো নিজেকে সেনা সদস্য, কখন বিজিবি, কখনো পুলিশ আবার কখনো ব্যবসায়ী বলে পরিচয় দিতেন। মোবাইল ফোনে আলোচনা করে বিয়ের প্রস্তুতিও পাকা করে ফেলতেন। এরপর ‘বিপদে পড়েছেন’, ‘অনেক বড় ক্ষতি হয়ে যাবে’ ইত্যাদি নানা বাহানায় নগদ টাকা হাতিয়ে নিতেন। প্রতারণার এসব কাজে সহযোগিতা করতেন কালু ঘটক ও মকবুল।

কোতোয়ালি থানার ওসি তাজুল ইসলাম বলেন, চক্রটি এ পর্যন্ত ২৪ থেকে ২৫টি পরিবারের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে। সর্বশেষ সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রাম থেকে এক পরিবারের কাছ একই কায়দায় টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পেয়ে তাদের আটক করা হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS