Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

মজুতকৃত ১ হাজার ৫০ লিটার সয়াবিন তেল জব্দ

মজুতকৃত ১ হাজার ৫০ লিটার সয়াবিন তেল জব্দ

চট্টগ্রামে মের্সাস খাজা স্টোর নামে একটি প্রতিষ্ঠানের গোডাউনে মজুত রাখা ১ হাজার ৫০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অবৈধভাবে তেল মজুত রাখার অপরাধে-প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৮ মে) দুপুরে নগরীর চৌমুহনী এলাকার কর্ণফুলী মার্কেটে অভিযান চালিয়ে এসব তেল জব্দ ও জরিমানা করা হয়। জব্দকৃত তেল তাৎক্ষণিক বিক্রি করার ব্যবস্থা করেছে সংশ্লিষ্টরা। এ সময় অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান।

মো. আনিছুর রহমান জানান, তেল নিয়ে যে সংকট তৈরি হয়েছে তা খতিয়ে দেখতে বহদ্দারহাট ও চৌমুহনী এলাকায় অভিযান পরিচালনা করেন তারা। বহদ্দারহাটে তেলের ডিলাররা কোন কারসাজি করছেন কি না, তা খতিয়ে দেখেছেন। সেখানে তারা কোনো অনিয়ম পায়নি।

তিনি আরও জানান, চৌমুহনী এলাকায় কর্ণফুলী মার্কেটে ভোজ্যতেলের দোকানগুলোতে অভিযান পরিচালনার সময় মেসার্স খাজা স্টোরের গোডাউনে ১ হাজার ৫০ লিটারের বেশি মজুতকৃত তেলের অস্তিত্ব পাওয়া যায়। এ সময় তেলগুলো তাৎক্ষণিক আশপাশের দোকানে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি তেল মজুত করার অপরাধে ভোক্তা অধিকার আইন মোতাবেক প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS