Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ

ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছে ঘরমুখো মানুষ
ছবি সংগৃহীত

ঈদুল ফিতরের ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করতে করেছে ঘরমুখো মানুষ। তবে দেশের বিভিন্ন জেলা থেকে আসা ফিরতি পথে বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে বলে জানিয়েছেন যাত্রীরা।

রোববার (৮ মে) রাজধানীর গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা যায় এমন চিত্র।

দেশের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের ছুটি শেষ হয়েছে বুধবার। তাই দেশের বিভিন্ন জেলা থেকে রাজধানীতে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। কেউ কেউ কর্মস্থলে যোগদান করেছেন। সকাল সাড়ে দশটায় মেহেরপুর থেকে জে-আর পরিবহনে ঢাকায় ফিরছেন শরিফুল ইসলাম।

তিনি জানান, ফেরিঘাটে দীর্ঘ ছয় ঘণ্টা জ্যামে থাকায় ঢাকায় ফিরতে বেশ ভোগান্তি পোহাতে হয়েছে। এ ছাড়া বাসের ফিরতি টিকিট পেতেও বেশ বেগ পেতে হয়েছে। তবে দীর্ঘ ভোগান্তি হলেও এখন ভালো লাগছে পরিবারের সঙ্গে ঈদ করতে পেরেছি।

ঈদের ছুটি শেষে ফের কর্মচঞ্চল হয়ে উঠেছে রাজধানী। টানা নয় দিনের ছুটি শেষে রোববার খুলেছে অফিস-আদালতসহ সব বাণিজ্যিক প্রতিষ্ঠান। বৃহস্পতিবার অফিস খোলা থাকলেও অনেকে ছুটি নেওয়ায় সেদিন তেমন ভিড় দেখা যায়নি। তবে আজ থেকে যানজটের নগরী অনেকটা ফিরেছে তার পুরোনো রূপে।

সকাল থেকে নগরের বিভিন্ন পেশাজীবীরা ছুটেছেন নিজ নিজ কর্মস্থলের দিকে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের দিকে ছুটেছে নানা বয়সী শিক্ষার্থী। রাজপথসহ বিভিন্ন সড়কে বেড়েছে গাড়ির চাপ। এ জটের বিড়ম্বনা গত কয়েক দিনের তুলনায় আজ একটু বেশি।

রোববার রাজধানীর বিভিন্ন রাস্তাঘাট ঘুরে দেখা গেছে, প্রায় প্রতিটি সড়ক চিরছেন রূপে ফিরে এসেছে। বিভিন্ন রাস্তাঘাটে রিকশা, সাইকেল, অটোরিকশা, মোটরসাইকেল, ভ্যানগাড়ি, বাস, মাইক্রোবাস ও প্রাইভেটকারসহ অসংখ্য যানবাহন চলাচল করছে।

এদিকে, রাজধানীর সায়েদাবাদ, যাত্রাবাড়ী, মহাখালী বাসস্ট্যান্ডে দেখা গেছে বিভিন্ন জেলা থেকে ঢাকায় ফিরতে শুরু করেছে অনেকে। কমলাপুর রেলস্টেশনেও ঢাকামুখী মানুষের ভিড় বাড়ছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS