Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

কাপ্তাই হ্রদে মাছ শিকার ঠেকাতে পুলিশ মোতায়েন

মাছ শিকার ঠেকাতে ৬০ পুলিশ মোতায়েন

রাঙ্গামাটির জেলায় কাপ্তাই হ্রদে মাছের সুষ্ঠু প্রজনন, হ্রদে অবমুক্ত-করণ পোনা মাছের সুষ্ঠু বৃদ্ধিসহ মৎস্য সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য ৩ মাস হ্রদে সকল প্রকার মাছ শিকার, পরিবহন ও বাজারজাতকরণ নিষিদ্ধ করা হয়েছে। গত ১ মে থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে।

শনিবার (৭ মে) সকালে এ উপলক্ষে রাঙ্গামাটি সদর নৌ পুলিশ ফাঁড়ি ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে অবৈধভাবে মাছ শিকার বন্ধে কাপ্তাই হ্রদের জেলেদের ওপর নজরদারি বৃদ্ধির জন্য চট্টগ্রাম অঞ্চলের নৌ পুলিশগণ দায়িত্ব পালন করবেন।

জানা গেছে, আজ শনিবার সকালে নৌ পুলিশ সদস্যদের ব্রিফিং করেন রাঙ্গামাটি নৌপুলিশ ফাঁড়ির সহকারী পুলিশ সুপার ইউসুফ সিদ্দিকী পিপিএম ও পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর ইরফানুর রহমান।

এদিকে রাঙ্গামাটির বিএফডিসি, লংগদু, বুড়িঘাট, বালুখালী কাইন্দারমুখ, কাপ্তাই, মরিশ্যা, মহালছড়ি সাতটি পয়েন্টে ৬০ জন নৌ-পুলিশ দায়িত্ব পালন করবেন। এসব অতিরিক্ত অফিসার-ফোর্স নৌ পুলিশের বিভিন্ন অঞ্চল হতে রাঙ্গামাটিতে মোতায়েন করা হয়েছে।

ব্রিফিংয়ে কাপ্তাই হ্রদে নিরাপত্তা দায়িত্বের লক্ষ্য-উদ্দেশ্য এবং করণীয় ও বর্জনীয় দিকগুলো সম্পর্কে আলোকপাত করা হয়। ব্রিফিং শেষে আগত অফিসার ও ফোর্সগণকে রাঙ্গামাটি নৌপুলিশ ফাঁড়ি ও বিএফডিসি, রাঙ্গামাটির ব্যবস্থাপনায় কাপ্তাই হ্রদের বিভিন্ন ডিউটি পয়েন্টে পাঠানো হয়। তারা ৩ মাস বন্ধ-কালীন সময়ে কাপ্তাই হ্রদের নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS