Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

সেই রাতে ট্রেনে কী ঘটেছিল, জানতে তদন্ত কমিটি

সেই রাতে ট্রেনে কী ঘটেছিল, জানতে তদন্ত কমিটি
ফাইল ছবি

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটের তিন ট্রেন যাত্রীর সঙ্গে 'অসদাচরণ' এবং জরিমানা করার দায়ে ঈশ্বরদীর ভ্রাম্যমান টিকিট পরীক্ষক বা টিটিই শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্তের ঘটনায় সহকারী পরিবহণ কর্মকর্তা সাজেদুল ইসলামকে আহবায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (৭ মে) এ কমিটি গঠন করা হয়। এর আগে সাময়িক বরখাস্ত হওয়া সেই ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় রেলওয়ে কার্যালয়ে তলব করা হয়েছে।

জানা গেছে, পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলামকে প্রধান এবং সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ড্যান্ট (এসিআরএনবি) আবু হেনা মোস্তফা কামালকে সদস্য করা হয়। তাদের আগামী দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে তদন্ত কমিটি বরখাস্ত করা ট্রেনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষককে (টিটিই) শফিকুল ইসলাম ও রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়া তিন যাত্রীসহ সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করবে।

রেলওয়ে পশ্চিমাঞ্চল পাকশীর বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. নাসির উদ্দিন জানান, বিনা টিকিটের ট্রেন যাত্রীর জরিমানাসহ ভাড়া আদায় ও কর্তব্যরত টিটিইকে কেন চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো, তা তদন্ত করতে এই কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার মধ্যরাতে পাবনার ঈশ্বরদীতে রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটধারী তিন ট্রেন-যাত্রীকে জরিমানাসহ ভাড়া আদায় করেন টিটিই শফিকুল ইসলাম। পরে তিনি রেলমন্ত্রীর ওই তিন আত্মীয়ের সঙ্গে ‘অসদাচরণ’ করেছেন এমন অভিযোগে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। শুক্রবার (৬ মে) থেকে এ আদেশ কার্যকর হয়েছে বলে জানা গেছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS