• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

তারেক জিয়ার নির্দেশে আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয় : নৌপরিবহন প্রতিমন্ত্রী

আরটিভি নিউজ

  ০৭ মে ২০২২, ১৪:০৭
তারেক জিয়ার নির্দেশে আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয় : নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দুর্নীতিবাজ ও খুনি তারেক জিয়ার নির্দেশেই সুপরিকল্পিতভাবে আহসান উল্লাহ মাস্টার এমপিকে হত্যা করা হয়েছিল। বাংলার মানুষ এ হত্যাকাণ্ড মেনে নিতে পারেনি বলেই সেদিন গাজীপুরকে অচল করে দিয়েছিল।
রোববার (৭ মে) গাজীপুরের হায়দরাবাদে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।
তিনি বলেন, ২০০১-০৬ সাল ছিল বাংলাদেশের অন্ধকার যুগ। সে সময় শায়খ আবদুর রহমান, বাংলাভাই সৃষ্টি করা হয়েছিল। এমপিদের হত্যা করা হয়েছে। গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল। তিনি বেঁচে আছেন, কিন্তু আইভি রহমানসহ ২৪ জনকে হত্যা করা হয়েছে।
খালিদ মাহমুদ বলেন, আহসান উল্লাহ মাস্টারের স্বপ্ন শ্রমিকসমাজের অধিকার আজ বাংলার মাটিতে প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশের মান মর্যাদা বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর রক্ত বৃথা যায়নি। বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে, কিন্তু হত্যাকারীরা নির্মূল হয়নি। তাদেরকে নির্মূল করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করা হবে বলেও জানান তিনি।
বিএনপি দেশের উন্নয়নে খুশি হতে পারে না উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, তারা এখনো বিভিন্ন ধরনের ষড়যন্ত্রে লিপ্ত। বাংলার মানুষ বিএনপির রাজনীতিকে ঘৃণা করে; বাংলাদেশে তাদের রাজনীতি প্রতিষ্ঠিত হবে না।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, গাজীপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
এর আগে প্রতিমন্ত্রী মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সদরঘাটে হতাহতে দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
‌‘ইন্ডিয়া আউট যারা বলছে, তারাই জনগণ থেকে আউট হয়ে গেছে’
ঢাবির অধ্যাপক ড. জিয়াউর রহমানের মৃত্যুতে নৌপরিবহন প্রতিমন্ত্রীর শোক
‘নৌপথ-নদীবন্দরগুলো ঠিক আছে কি না, লক্ষ্য রাখতে হবে’
X
Fresh