Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

দৌলতদিয়ায় ভোগান্তি চরমে, ৯ কিলোমিটার যানজট

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে প্রায় ৯ কিলোমিটার রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে। শনিবার (৭ মে) সকালে ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে এ যানজটের সৃষ্টি হয়।

পাশাপাশি ফেরিঘাটের যানজট এড়াতে গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে আরও তিন কিলোমিটার অংশজুড়ে পচনশীল পণ্য পরিবহনকারী ট্রাকের সারি রয়েছে।

জানা গেছে, ঈদ শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ। এতে দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে।

মানুষের ভোগান্তি কমাতে এবং যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে এই নৌপথে ২০টি ফেরির পরিবর্তে ২১টি ফেরি চলাচল করছে। এর মধ্যে ১১‌টি রো রো (বড়) ফে‌রি, ৮টি ইউ‌টি‌লি‌টি (ছোট) ফে‌রি, দুটি টানা (ডাম্প) ফে‌রি রয়েছে। পাশাপাশি ২২টি লঞ্চ চলাচল করছে।

যাত্রীরা জানিয়েছেন, শুক্রবার রাত থেকেই ফেরিঘাটে যানবাহনের চাপ বেড়েছে। ফলে প্রায় ৮ থেকে ৯ ঘণ্টা অপেক্ষা করে ফেরি পার হতে হচ্ছে।

মাহমুদুল হাসান নামে এক যাত্রী বলেন, আমি প্রায় ৭ ঘণ্টা ধরে ফেরি ঘাটে আটকে আছি। এখনও ফেরির দেখা পাইনি। গরম ও যানজটের কারণে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন জানান, ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। রোববার থেকে অফিস খোলা থাকায় আজ ঘাটে যাত্রী ও যানবাহনে চাপ বেড়েছে। বর্তমানে এই রুটে ২১টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। আশা করছি দ্রুত এই যানজট শেষ হয়ে যাবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS