• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দৌলত‌দিয়া‌য় ফেরি সংকটে ভোগা‌ন্তিতে যাত্রীরা

এম. মনিরুজ্জামান, রাজবাড়ী প্রতি‌নি‌ধি

  ০৬ মে ২০২২, ২০:৫০
দৌলত‌দিয়া‌য়, ফেরি, সংকটে, ভোগা‌ন্তিতে, যাত্রীরা,
ছবি: আরটিভি

ব‌্যক্তিগত ছোট গাড়ির চা‌পে ঈদ শে‌ষে ঢাকার কর্মস্থ‌লগামী যাত্রী‌দের দৌলতদিয়া ঘাটে ভোগা‌ন্তি চরমে উঠেছে। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা ক‌রে ফে‌রির নাগাল পা‌চ্ছেন না দে‌শের বি‌ভিন্ন স্থান থে‌কে আসা যাত্রীরা।

শুক্রবার (৬ মে) দুপুরের পর থে‌কে দৌলত‌দিয়া প্রা‌ন্তে এই ভোগা‌ন্তি সৃ‌ষ্টি হয়। দুপু‌রের পর থে‌কে দে‌শের বি‌ভিন্ন স্থান থেকে আসা ক‌য়েকশত বাস ফে‌রিতে পা‌র হওয়ার অপেক্ষায় ঢাকা-খুলনা মহাসড়‌কে আট‌কে আছে।

এদিকে, বিআইডব্লিউটিসি বৃহস্পতিবার থেকে ২ টি রো রো ফেরি সামান্য মেরামতের নামে পাটুরিয়া ঘাটে নোঙর করে রেখে দেওয়ায় সংকট সৃষ্টি হয়েছে।

দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে বর্তমা‌নে ছোট বড় ১৯‌টি ফে‌রি চলাচল কর‌ছে। ফেরি সংকটে প্রচণ্ড গর‌মে যাত্রীদের ভোগা‌ন্তি চরম আকার ধারণ করে।

যশোর থেকে ছে‌ড়ে আসা বাসযাত্রী শারমিন আক্তার ব‌লেন, দুপুর ১২টার দি‌কে দৌলত‌দিয়া প্রা‌ন্তে সি‌রিয়া‌লে আটকে যাই। এখন সা‌ড়ে ৩টা বা‌জে ফে‌রিঘা‌টে আস‌তে পা‌রি‌নি। আরও ঘণ্টাখা‌নেক সময় লাগ‌বে।

বাসচালক মো. মিজানুর রহমান ব‌লেন, ব‌্যক্তিগত প্রাই‌ভেটকা‌রগু‌লো‌কে সি‌রিয়া‌লে পার করা উচিত। হাজার হাজার যাত্রী, মোটরসাই‌কেল ও ব‌্যক্তিগত গাড়িগু‌লো‌তে ফে‌রি লোড হ‌য়ে যা‌চ্ছে। আমা‌দের ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা কর‌তে হ‌চ্ছে।

স্থানীয় পু‌লিশ ও বিআইড‌ব্লিউ‌টিসি সূ‌ত্রে জানা যায়, ব‌্যক্তিগত গাড়ি, সাধারণ যাত্রী ও মোটরসাই‌কেল দ্রুত ফে‌রিঘা‌টে আসার কার‌ণে বাসযাত্রীদের ভোগা‌ন্তি হ‌চ্ছে। দ্রুত সম‌য়ের ম‌ধ্যে সব ধর‌নের যানবাহনগু‌লো‌কে সি‌রিয়া‌লে পার করার ব‌্যবস্থা গ্রহণ করা হ‌বে।

বিআইড‌ব্লিউ‌টি‌সির দৌলত‌দিয়া ফে‌রিঘা‌টের ব‌্যবস্থাপক মো. শিহাব উদ্দীন ব‌লেন, শুক্রবার দুপু‌রের পর থে‌কে দৌলত‌দিয়া প্রা‌ন্তে যাত্রী ও যানবাহ‌নের চাপ বৃ‌দ্ধি পে‌য়ে‌ছে। সরাস‌রি যাত্রীরা ফে‌রি‌তে যাওয়ার কার‌ণে বাসযাত্রী‌দের ভোগা‌ন্তি হ‌চ্ছে।

দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে বর্তমা‌নে ১৯‌টি ফে‌রি চলাচল কর‌ছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেতু ভেঙে ভোগান্তি, ঝুঁকি নিয়ে চলাচল  
‘এখন আমার কি হবে, মনুরে লইয়া কোন পথে যামু’
সিরাজগঞ্জের মহাসড়কে ঢাকামুখী যানবাহনের চাপ, নেই ভোগান্তি
দৌলতদিয়ায় কর্মস্থলগামী মানুষের চাপ, নেই ভোগান্তি
X
Fresh