Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

নওগাঁয় অস্ত্র ব্যবসায়ী আটক

নওগাঁয়, অস্ত্র, ব্যবসায়ী, আটক,
ছবি: আরটিভি

নওগাঁর বদলগাছী উপজেলা থেকে পরিত্যক্ত টিনের বেড়ার ঘর থেকে বিদেশি পিস্তল, ওয়ান শুটার গান, ম্যাগজিন ও গুলিসহ আবদুল হান্নান (৪৫) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

শুক্রবার (৬ মে) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার উত্তর মির্জাপুর গ্রামের একটি পরিত্যক্ত ঘর থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৫) রাজশাহী সিপিসি-৩ এবং জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করে।

আটক হওয়া আব্দুল হান্নান দিনাজপুর জেলার হাকিমপুর থানার দক্ষিণ বাসুদেবপুর (জিলাপী পট্টির) নূর মোহাম্মদের ছেলে। র‌্যাব-৫ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উপজেলার উত্তর মির্জাপুর গ্রামস্থ জনৈক গঙ্গারাম উরাওয়ের পরিত্যক্ত টিনের বেড়া ঘর হতে রাজশাহী সিপিসি-৩ এর কোম্পানি অধিনায়ক মেজর নাজমুস সাকিব ও সহকারী পুলিশ সুপার সন্জয় কুমার রায় এবং জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি উপ-অধিনায়ক মাসুদ রানা ও আমিনুল ইসলামের নেতৃত্বে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, একটি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলিসহ আব্দুল হান্নানকে হাতেনাতে আটক করা হয়। এছাড়াও তার কাছ থেকে একটি মোবাইল সেট, একটি সিমকার্ড, নগদ ৯০০ টাকা জব্দ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আব্দুল হান্নানকে আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি জব্দকৃত অবৈধ আগ্নেয়াস্ত্র অজ্ঞাত স্থান হতে অবৈধভাবে সংগ্রহ করে ডাকাতি করার উদ্দেশে নিজ হেফাজতে রেখেছিল। এছাড়া তিনি একজন অস্ত্র ব্যবসায়ী। দীর্ঘদিন যাবৎ অস্ত্র ক্রয়-বিক্রয়সহ নওগাঁ এলাকায় ডাকাতি করে আসছেন তিনি। তার বিরুদ্ধে বদলগাছী থানায় মামলা রুজু করা হচ্ছে।

এ বিষয়ে বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম বলেন, শুনেছি এক অস্ত্র ব্যবসায়ী ও সশস্ত্র ডাকাতকে আটক করেছে র‌্যাব-৫। তবে এখনও তাকে থানায় হস্তান্তর করা হয়নি। হস্তান্তর করা হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS