• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জাফলংয়ে পর্যটকদের জন্য সুখবর

স্টাফ রিপোর্টার, সিলেট

আরটিভি নিউজ

  ০৫ মে ২০২২, ২০:৪৯

সিলেটের জাফলংয়ে আগামী সাত দিন বিনা টিকিটে পর্যটকরা প্রবেশ করতে পারবেন। ঈদ উপলক্ষে পর্যটকদের এই সুযোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

বৃহস্পতিবার (৫ মে) বিকেলে তিনি গণমাধ্যমকে বলেন, ঈদ উপলক্ষে আগামী সাত দিন জাফলংয়ে বিনা টিকিটে পর্যটকরা ঢুকতে পারবেন। তাদের এই সুযোগ দিতে ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

পর্যটকদের ওপর হামলার বিষয়ে জেলা প্রশাসক বলেন, পর্যটকদের ওপর হামলার ঘটনায় আটক পাঁচ জনকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনার সঠিক তথ্য জানতে আমি ঘটনাস্থলে গিয়ে রিপোর্ট করতে নির্দেশ দিয়েছি। পাশাপাশি পর্যটকদের নিরাপত্তার জন্য পুলিশ, ট্যুরিস্ট পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, জেলা পর্যটন উন্নয়ন কমিটি জাফংলয়ে ২৭ জন স্বেচ্ছাসেবক নিয়োগ দিয়েছিল। পর্যটন এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য ১০ টাকা মূল্যের টিকিটের ব্যবস্থা রাখা হয়েছিল। কিন্তু ওই স্বেচ্ছাসেবকরা পর্যটকদের সঙ্গে টিকিট বিক্রি ও ছবি তোলার নামে চাঁদাবাজি করছিলেন। তারা একটি ছবি তুলে পর্যটকদের জিম্মি করে এক হাজার থেকে ১৫শ’ টাকা দাবি করেন। এ নিয়ে আজ তর্ক-বিতর্কের জেরে ওই যুবকরা বাঁশের লাঠি দিয়ে পর্যটকদের ওপর বেপরোয়া হামলা চালায়। এ সময় তরুণীরা তাদের সঙ্গীদের বাঁচাতে এগিয়ে গেলে তাদেরও মারধর ও হেনস্তা করা হয়।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম জানিয়েছেন, পর্যটকদের ওপর হামলার ঘটনায় ভিডিও ফুটেজ দেখে মূল হোতাসহ পাঁচজনকে আটক করা হয়েছে। এ ঘটনার সাথে আরও ৬ থেকে ৭ জন জড়িত, তাদেরও আটকের চেষ্টা চলছে।

এ ব্যাপারে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, পর্যটকদের ওপর হামলার পর জাফলংয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ডিবি পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ কাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছবি তুলতে গিয়ে আগ্নেয়গিরিতে পড়ে পর্যটকের মৃত্যু
সুখবর দিলেন মেহজাবীন
বিদেশি শ্রমিকদের জন্য সুখবর দিল কুয়েত
বেকারদের জন্য সুখবর
X
Fresh