• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জামায়াতের গোপন বৈঠকে অভিযান, জিহাদি বইসহ আটক ৩

বরগুনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২২, ১৫:৩৭
জামায়াতের গোপন বৈঠকে অভিযান, জিহাদি বইসহ আটক ৩
জামায়াতের গোপন বৈঠকে অভিযান, জিহাদি বইসহ আটক ৩

নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠকের অভিযোগে বরগুনার জেলা জামায়েতের সেক্রেটারি জেনারেল আফজালুর রহমান শাহীনসহ তিন জামায়াত নেতাকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৩ এপ্রিল) দুপুর ১২টার দিকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) বরগুনা জেলার কর্মকর্তারা জেলা পুলিশের সহায়তায় সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের খাজুরতলা এলাকায় জামায়াতের সেক্রেটারি শাহীনের বাসায় অভিযান চালায়। এসময় বেশ কিছু বই ও বৈঠকের কাগজপত্র ও চারটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ আরটিভি নিউজকে জানিয়েছেন, আগামী ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরগুনা সদর উপজেলার খাজুরতলা এলাকায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর উদ্বোধন করবেন। সে কারণে ওই এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃৃদ্ধি করে জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থা (এনএসআই)। তাদের কাছে তথ্য আসে বরগুনা জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল মো. আফজালুর রহমান শাহীনের বাড়িতে ১০ থেকে ১২ জন লোক গোপন বৈঠক করছে। ওই তথ্যের ভিত্তিতে দুপুর ১২টার অভিযানে জেলা পুলিশের বিশেষ গোয়েন্দা শাখা, (ডিএসবি) জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও বরগুনা সদর থানা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে।

বৈঠক চলাকালীন সময়ে অভিযানে জামায়াত ইসলামী বাংলাদেশ, বরগুনা জেলা শাখার সেক্রেটারি জেনারেল মো. আফজালুর রহমান শাহীন, জামায়াত ইসলামীর বরগুনা পৌর শাখার সাধারণ সম্পাদক মো. জহিরুল হক ও বেতাগী উপজেলা জামায়াতের সভাপতি মো. রফিকুল ইসলামকে আটক করা হয়। বাকিরা টের পেয়ে পালিয়ে যায়। এসময় বেশ কিছু জিহাদী বই, বৈঠকের কাগজপত্র ও বৈঠকে আসা জামায়াত নেতাদের ব্যবহৃত চারটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

বরগুনা থানার ওসি আলী আহম্মেদ আরও জানান, যেহেতু ওই এলাকাটি আমাদের কাছে এখন স্পর্শকাতর সে কারণে আমরা জামায়াতের এমন বৈঠকের বিষয়টি গুরুত্বের সাথে নিয়েছিলাম। আমরা ধারণা করছি নাশকতার পরিকল্পনায় জামায়াত নেতারা গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। বৈঠক থেকে জব্দ বই ও নথিপত্র যাচাই বাছাই করে নিশ্চিত হয়ে আমরা পরবর্তি পদক্ষেপ গ্রহণ করব।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
বরগুনা প্রেস ক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
পাহাড়ে রাতে র‌্যাব-পুলিশের অভিযান, ১০ অপহৃত উদ্ধার
X
Fresh