• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

নিউমার্কেটে সংঘর্ষ : ঘটনায় জড়িত তিনজন চিহ্নিত

আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২২, ১২:১০
নিউমার্কেটে সংঘর্ষ,: ঘটনায় জড়িত, তিনজন চিহ্নিত

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনার ভিডিও ফুটেজ ও সিসিটিভি ফুটেজ দেখে জড়িত তিন ছাত্র ও এক দোকান কর্মচারীকে চিহ্নিত করা হয়েছে।

গনমাধ্যমের অনুসন্ধানে জানা যায়, নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের সূত্রপাত হয় ওই মার্কেটের দুটি ফাস্টফুডের দোকানের দুই কর্মচারীর ঝগড়া থেকে।

চিহ্নিতরা হলেন, ব্যবস্থাপনা বিভাগের ছাত্র নাসিম, রাষ্ট্রবিজ্ঞানের লিটন ও পদার্থবিদ্যা বিভাগের আবদুল্লাহ আল মাসউদ। চিহ্নিত তিনজনই ঢাকা কলেজের ছাত্রলীগ কর্মী বলে জানা গেছে। এ ছাড়া বাপ্পী নামে একজনকেও চিহ্নিত করা হয়েছে। তিনি নিউমার্কেটের ওয়েলকাম ফাস্টফুড দোকানের কর্মচারী।

ভিডিও ফুটেজে দেখা যায়, ঘটনার সময় নাসিমের গায়ে নিজের নাম লেখা জার্সি। মাসউদের সবুজ রঙের টি-শার্ট পরা। আর মেরুন রঙের শার্ট পরা যুবকের নাম লিটন। চিহ্নিত তিনজনই ঢাকা কলেজের ফরহাদ হলের ছাত্র বলে জানা গেছে।

একাধিক সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও সংঘর্ষে অংশ নেওয়া দোকানের কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, সোমবার ইফতারের সময় টেবিল পাতা নিয়ে নিউমার্কেটের ৪ নম্বর গেটের ওয়েলকাম ফাস্টফুডের কর্মচারী বাপ্পী ও অন্য ফাস্টফুড দোকান ক্যাপিটালের কর্মচারী কাওসারের বাগবিতণ্ডা শুরু হয়। দুটি দোকানের মালিক আপন চাচাতো ভাই।

মূলত এ বিরোধের সূত্রপাত ওয়েলকাম ফাস্টফুডের দুই কর্মচারীর মধ্যে। বাগবিতণ্ডার একপর্যায়ে রাত সাড়ে ১১টায় কাওসারকে দেখে নেওয়ার হুমকি দিয়ে বাপ্পী ওই জায়গা থেকে চলে যায়। কিছু সময় পর বাপ্পী ও তার সহকর্মী সজীবের ডাকে ক্যাপিটাল ফাস্টফুডের কর্মীদের শায়েস্তা করতে ছুটে আসেন ঢাকা কলেজ ছাত্রলীগের তিন কর্মী নাসিম, লিটন ও আবদুল্লাহ আল মাসউদ। এ সময় তারা ক্যাপিটাল ফাস্টফুডের কর্মীদের মারধর শুরু করেন।

একপর্যায়ে ক্যাপিটাল ফাস্টফুডের কর্মীরা নিজেদের দোকানের ছুরি, চাকু নিয়ে পাল্টা হামলা চালায়। পরে আহত হয়ে পালিয়ে যায় ঢাকা কলেজ থেকে আসা দলটি। তবে তারা কলেজে গিয়ে বলে- ব্যবসায়ীরা তাদের ওপর হামলা করেছে। এ কারণে কলেজ থেকে আরও ছাত্রদের নিয়ে এসে নিউমার্কেটে ফের হামলা চালায় শিক্ষার্থীরা।

বিষয়টির সত্যতা জানতে একাধিকবার তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়। ঘটনার পর থেকে হলেও নেই এই তিনজন।

ঢাকা কলেজে ছাত্রলীগের কোনো কমিটি না থাকলেও এই তিনজন ক্যাম্পাস ও হলে ছাত্রলীগ কর্মী হিসেবেই পরিচিত। কলেজের একাধিক ছাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ক্যাপিটাল ফাস্টফুডের কর্মী কাওসার ও ওয়েলকাম ফাস্টফুডের কর্মী বাপ্পীর বাসা রাজধানীর রায়েরবাজার এলাকায়। তবে ঘটনার পর থেকে তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। দুজনের মোবাইল ফোনও বন্ধ রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুপক্ষের সংঘর্ষ, শতাধিক হাতবোমা নিক্ষেপ
পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টরের সংঘর্ষ, নিহত ২
মালয়েশিয়ায় দুই হেলিকপ্টারের সংঘর্ষে নিহত ১০
সুনামগঞ্জ শহরে ট্রাক্টর ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
X
Fresh