• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

বাগেরহাটে ধর্ম নিয়ে কটূক্তি, বাড়িঘর ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার ১৮

বাগেরহাট প্রতিনিধি : আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২২, ২১:৪৬
বাগেরহাটে ধর্ম নিয়ে কূটক্তি, বাড়িঘর ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার ১৮

বাগেরহাটের মোড়েলগঞ্জে ইসলাম ধর্ম ও বিশ্বনবিকে (সা.) নিয়ে ফেসবুকে কটূক্তিকর পোস্ট দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা ভাঙচুর ও খড়ের গাদায় আগুনের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইনে আমুর বুনিয়া গ্রামের আ. সত্তার হাওলাদার বাদী হয়ে একই গ্রামের রমনী বিশ্বাসের ছেলে কৌশিক বিশ্বাসের (২৩) নামে মামলা দায়ের করেছেন। এই মামলায় কৌশিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

অপরদিকে এই ঘটনাকে কেন্দ্র করে গত রাতে কৌশিকের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও খড়ের গাদায় আগুন দেওয়ার ঘটনায় কৌশিকের বাবা রমনী বিশ্বাস বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৭০-৮০ জনকে আসামি করে নাশকতার মামলা করেছে।

এ মামলায় এজাহারনামীয় ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত ১৮ জনকে মঙ্গলবার বিকেলে আদালতে হাজির করা হলে, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাদেরকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। বাকি আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, কৌশিক বিশ্বাস আমরবুনিয়া গ্রামের রমনী বিশ্বাসের ছেলে। সে ৩ বছর ভারতে ছিল, সেখানে একই ধরনের উসকানিমূলক পোস্ট দিয়ে ২৮দিন কারাগারে ছিল। কৌশিক এক সপ্তাহ আগে ভারত থেকে এলাকায় এসে সাম্প্রদায়িক উত্তেজনার সৃষ্টি করেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাগেরহাটে ট্রাক-ভ্যান মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩
বাগেরহাটে কৃষককে পিটিয়ে হত্যা, আটক ৪
ষষ্ঠ ও সপ্তম স্ত্রীর কাড়াকাড়িতে পালিয়ে বাঁচলেন তরিকুল
ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি, শিক্ষক কারাগারে
X
Fresh