• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লন্ডন অগ্নিকাণ্ডে নিখোঁজ হোসনার বিয়ে ২৯ জুলাই

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুন ২০১৭, ১৫:২০

পশ্চিম লন্ডনে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিখোঁজ রয়েছে এক বাংলাদেশি পরিবার। ওই পরিবারের সদস্য হোসনা বেগম (২২)। ২৯ জুলাই বিয়ে হোসনার। ফিরবেন কিনা হোসনা তা নিয়ে শঙ্কায় তার আত্মীয়-স্বজন।

হোসনার খালাতো ভাই লন্ডনপ্রবাসী আজিজুল হক বলেন, ‘ওর বিয়ের কার্ড বিতরণ করা হচ্ছিল। আমার কাছেও একটি কার্ড আছে। বিয়ের সব কেনাকাটাও প্রায় শেষ। এখানে মোমুন সেন্টারে বিয়ের জন্য হল বুকিং দেয়া হয়েছে। ২৯ জুলাই বিয়ে।’

হোসনার বিয়ে উপলক্ষে সব আয়োজন প্রায় শেষ পর্যায়ে ছিল। কিন্তু পুরো পরিবারটি এখন বিপর্যয়ের শিকার। লন্ডনে যে বহুতল ভবনে আগুন লাগার ঘটনা ঘটেছে, সেখানে থাকেন হোসনার পরিবার। আগুন লাগার পর থেকেই পুরো পরিবার নিখোঁজ।

হোসনা ও তার পরিবার বাংলাদেশি বংশোদ্ভূত। তাদের বাড়ি মৌলভীবাজারে।

আজিজুল হক আরো বলেন, ‘মঙ্গলবার রাত তিনটার দিকে ওদের (খালার পরিবার) সঙ্গে সবশেষ কথা হয়। ওরা কোরআন শরিফ পড়ছিলেন। বাসার বাথরুমে আশ্রয় নিয়েছিলেন। এরপর আর ফোন করে কোনো সাড়া পাওয়া যায়নি। কেউ ফোন ধরেনি।’

ব্রিটেনের রাজধানী লন্ডনের নর্থ কেনসিংটনে ২৭তলা এক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ১২ জন নিহত ও অনেকে আহত হয়েছেন।

স্থানীয় সময় গেলো মঙ্গলবার দিনগত রাত ১টার দিকে ৬০০ থেকে ৮০০ লোকের আবাস গ্রেনফেল টাওয়ার নামের ওই আবাসিক ভবনে আগুন লাগার ঘটনা ঘটে। অন্তত ৭৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। লন্ডন ফায়ার সার্ভিস খুব দ্রুত ছড়িয়ে পড়া এ অগ্নিকাণ্ডকে নজিরবিহীন বলে আখ্যায়িত করেছে। ফায়ার সার্ভিস বলেছে, আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এপি /সি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh