• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে রেস্তোরা ও ১২ দোকানিকে জরিমানা

শানে আলম সজল, চট্টগ্রাম

  ০৭ জুন ২০১৭, ২২:০৪

চট্টগ্রামে রমজান ও ঈদ উপলক্ষ্যে বাজার পরিস্থিতি সহনশীল ও ভোক্তাবান্ধব রাখাতে মোবাইল কোর্ট পরিচালনা করছে জেলা প্রশাসন। এসময় একটি রেস্তোরা ও ১২টি দোকানকে মোট ৪৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত কর্ণফুলী মার্কেট, চৌমুহনী, বক্সিরহাট বাজার, কর্ণফুলী কমপ্লেক্স মার্কেট, জিইসি মোড়, চিটাগং শপিং কমপ্লেক্স ও সেন্ট্রাল প্লাজায় এ অভিযান ও বাজার মনিটরিং করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদারের নেতৃত্বে কর্ণফুলী মার্কেট, চৌমুহনীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময়ে মেসার্স আমির স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময়ে বাজারের সার্বিক অবস্থা সন্তোষজনক বলে পরিলক্ষিত হয়। ব্যবসায়ীদেরকে পণ্য মূল্য সহনশীলপর্যায়ে রাখার জন্য পরামর্শ প্রদান করা হয়।

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপমা দাসের নেতৃত্বে শহরের বক্সিরহাট বাজারে অভিযান হয়েছে। এতে মূল্য তালিকা না টানানো, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা এবং পাটজাত মোড়ক ব্যবহার না করার জন্য ৭টি দোকানে মোট ১৩ হাজার ৫০০ জরিমানা করা হয়। এছাড়া মাছ বাজার, মাংসের দোকানে সতর্ক করে দেয়া হয়। এ অভিযানে পুলিশ ও পাট অধিদপ্তরের প্রতিনিধিও উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রঞ্জন চন্দ্রদের নেতৃত্বে মহানগরের কর্ণফুলী কমপ্লেক্স মার্কেটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। আদালত চলাকালীন কয়েকটি দোকানে মূল্য তালিকা সঠিকভাবে প্রদর্শন না করা ও কিছু কিছু পণ্যের অধিক মূল্য রাখার দায়ে, অভিযুক্তদের জরিমানা করা হয়। এ মার্কেটে চারটি দোকানকে মোট ১৩ হাজার জরিমানা করা হয় এবং ভবিষ্যতে এ ধরণের কর্ম থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয়। ভ্রাম্যমান আদালতকে আনসার ব্যাটালিয়ন ও ক্যাবের সদস্য জনাবা ফারহানা সহযোগিতা করেন।

বিকেলে অস্বাস্থ্যকর পরিবেশে এবং পচা ও দুর্গন্ধযুক্ত মাংস দিয়ে খাবার প্রস্তুত করায় জিইসি মোড় এলাকায় ক্যান্ডি রেস্তোরাঁকে ২০ টাকা জরিমানা করেন। এ টিমের নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী ও শান্তা রহমান। পাশাপাশি এই দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট চিটাগাং শপিং কমপ্লেক্স ও সেন্ট্রাল প্লাজায় কাপড়ের দোকান মনিটরিং করেন। কাউকে জরিমানা না করলেও অতিরিক্ত মুনাফা আদায় থেকে বিরত থাকতে ব্যবসায়ীদের সতর্ক করে দেন।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh