• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাংবাদিকের মাকে হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আরটিভি অনলাইন রিপোর্ট, মানিকগঞ্জ

  ০৬ জুন ২০১৭, ১২:৩৯

মানিকগঞ্জেরর সিংগাইর উপজেলায় সাংবাদিক মানবেন্দ্র চক্রবর্তীর মা উমাদেবী চক্রবর্তী হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল-মাহমুদ ফায়জুল কবীর এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন ইছাক ভূঁইয়া (৪০), ইমান আলী (৪৫), বাচ্চু (৪৫), শহিদুল ইসলাম (৪০) ও নান্নু মিয়া (২৪)।

রায় ঘোষণার সময় ইছাক ভূঁইয়া, বাচ্চু, শহিদুল ইসলাম আকরাম আদালতে উপস্থিত ছিলেন। অন্য দুই আসামি ইমান আলী ও নান্নু মিয়া জামিন নিয়ে পলাতক রয়েছেন।

আসামিদের মধ্যে শহিদুল ইসলাম ইসলাম আকরামের বাড়ির ঢাকার আশুলিয়া থানার দক্ষিণ বাইপাইল গ্রামে এবং অন্যান্য আসামিদের বাড়ি মানিকগঞ্জের বিভিন্ন এলাকায়।

২০১০ সালের ৯ আগস্ট রাতে সিংগাইর পুকুরপাড় এলাকায় উমা দেবীকে তার নিজ বাড়িতে শ্বাসরোধে হত্যা করে ডাকাতরা। এসময় তারা ওই বাড়ি থেকে ১২ ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। ঘটনার পরের দিন উমা দেবীর ছেলে দৈনিক ইত্তেফাকের সিংগাইর প্রতিনিধি মানবেন্দ্র চক্রবর্তী সিংগাইর থানায় একটি হত্যা ও ডাকাতি মামলা করেন।

২০১১ সালের ২৭ সেপ্টেম্বর তদন্ত কর্মকর্তা ডিবির এসআই আব্দুস সালাম আদালতে ওই ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এই মামলায় মোট ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

রাষ্ট্রপক্ষে এপিপি অ্যাডভোকেট মথুর নাথ সরকার এবং আসামি পক্ষে অ্যাডভোকেট মেজবাউল হক, অ্যাডভোকেট শিপ্রা রাণী সাহা ও অ্যাডভোকেট মাধব সাহা মামলা পরিচালনা করেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh