• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বনসাই নয়, দেশীয় গাছেই সবুজায়ন হবে এয়ারপোর্ট রোড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ জুন ২০১৭, ১৮:২০

রাজধানীর বনানী থেকে এয়ারপোর্ট সড়কটি ফাইকাস বনসাই দিয়ে নয়, দেশীয় বিভিন্ন প্রজাতির ফুল ও শোভাবর্ধক গাছ লাগানোর মধ্য দিয়েই সবুজায়ন করা হবে। সোমবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র তথ্য অফিসার আবু নাছেরের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এয়ারপোর্ট সড়কটি সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের আওতাধীন। সড়কটির দুই পাশের সৌন্দর্যবর্ধনের দায়িত্বও সওজের।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এয়ারপোর্ট সড়কের পাশে বনসাই লাগানো নিয়ে আলোচনা-সমালোচনা হলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নতুন করে বনসাই লাগানো বন্ধের নির্দেশ দেন।

এতে বলা হয়, বনানী-টঙ্গী-জয়দেবপুর মহাসড়কের বনানী রেল ক্রসিং হতে এয়ারপোর্ট মোড় পর্যন্ত মহাসড়কের অংশটি এয়ারপোর্ট সড়ক নামে পরিচিত। নির্মাণকাল থেকেই এয়ারপোর্ট সড়কের সব ধরনের উন্নয়ন, মেরামত, রক্ষণাবেক্ষণ এবং সৌন্দর্যবর্ধন করে আসছে সওজ অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘সম্প্রতি বিভিন্ন আলোচনায় এ মহাসড়কটি সওজ অধিদপ্তরের আওতাধীন নয় বলে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে, যা আদৌ সত্য নয়।’ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সৌন্দর্যবর্ধনসহ যেকোনো উন্নয়নকাজ বাস্তবায়ন সওজ অধিদপ্তরের অধীনে হয়।

এ ছাড়া আরো বলা হয়, ‘সম্প্রতি আউটসোর্সিংয়ের মাধ্যমে সড়ক ও জনপথ অধিদপ্তর বিমানবন্দর সড়কে সৌন্দর্যবর্ধনের উদ্যোগ নেয়। ওই কর্মসূচির আওতায় বিভিন্ন প্রজাতির প্রায় ৫ লাখ গাছের চারা লাগানো হবে। শোভাবর্ধনকাজে অংশীজনদের মতামত নেয়ার জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

সওজ বিভিন্ন প্রজাতির দেশীয় গাছ লাগানোর মধ্য দিয়ে ঢাকা মহানগরীর চারপাশের প্রবেশপথগুলোও সৌন্দর্যবর্ধনের উদ্যোগ নিয়েছে বলে জানানো হয়।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh