• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঝালকাঠির আমুয়া বন্দরে অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষতি

ঝালকাঠি প্রতিনিধি

  ২৯ জানুয়ারি ২০২২, ১৪:২৭
ঝালকাঠির আমুয়া বন্দরে অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষতি
ঝালকাঠির আমুয়া বন্দরে অগ্নিকাণ্ডে পোড়া ঘর, ছবি : আরটিভি

ঝালকাঠির কাঁঠালিয়ার আমুয়া বন্দর বাজারে শুক্রবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সাতটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে এবং ৩-৪টি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে।

এছাড়া আমুয়া বন্দর আমির মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের তিন কক্ষের একটি টিনসেট কাঠের ঘর পুড়ে যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় স্থানীয় ব্যবসায়ীসহ ৪ জন আহত হয়েছেন। কাঁঠালিয়া ও বামনা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

শুক্রবার দিনগত রাত সাড়ে ১২টায় দিকে নেছারের খাবার হোটেল থেকে আগুনের সূত্রপাত বলে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানিয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয়রা জানান, নৈশপ্রহরীরা বাজারে আগুন জ্বলতে দেখে চিৎকার দেয় এবং মসজিদ থেকে মাইকিং করে। প্রথমে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে।

কাঁঠালিয়া ও বামনা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ইতোমধ্যে মো. নেছারের হোটেল, আমুয়া বন্দর আমীর মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের টিনসেট তিন কক্ষের একটি কাঠের ঘর, পলাশের কম্পিউটারের দোকান, মাসুদের জুতার গোডাউন, বাবুলের পোশাক ও জুতার দোকান, শাহজাহানের মুদি দোকানসহ ৬-৭টি দোকান পুড়ে যায়। স্থানীয়দের মতে, এ অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

কাঁঠালিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বলেন, রাত ১২টার দিকে আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষণিক আমরা ঘটনাস্থলে যাই এবং আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাই। পরে বামনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট আমাদের সঙ্গে যোগ দেয়। দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। এতে প্রাথমিকভাবে ৫০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছি।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
প্রাকৃতিক দুর্যোগে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডব্লিউএমও
ঝালকাঠিতে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
নিখোঁজের ৮ দিন পর নদী থেকে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার 
X
Fresh