• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইতালি যাবার পথে মাদারীপুরের তরুণের মৃত্যু, আশঙ্কাজনক ৬

মাদারীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ জানুয়ারি ২০২২, ১৫:৪২
ইতালি যাবার পথে মাদারীপুরের তরুণের মৃত্যু, আশঙ্কাজনক ৬
ফাইল ছবি

অবৈধভাবে ইতালি যাবার সময় ঝড়ো বাতাসে তিউনিসিয়ার ভূমধ্যসাগরে থাকা অবস্থায় প্রচন্ড ঠান্ডায় মারা গেল মাদারীপুরের তরুণ জয় তালুকদার। এ সময় গুরুতর অসুস্থ হয় একই এলাকার ৬ জন।

স্বজনরা জানিয়েছেন, গত ২২ জানুয়ারি অবৈধভাবে সমুদ্রপথে লিবিয়া হয়ে ইঞ্জিনচালিত নৌকায় ইতালির রওয়ানা হয় ২ শতাধিক শরনার্থী। তিউনিসিয়ার ভূমধ্যসাগরে গেলে প্রবল ঝড়ো বাতাসের পর টানা ৬ ঘণ্টা বৃষ্টি হয়। এ সময় নৌকার মাঝি দিক হারিয়ে ফেলে। পরে ইতালির পুলিশকে খবর দিলে তারা সবাইকে উদ্ধার করে। এ সময় অসুস্থ বেশ কয়েকজনকে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। এর আগেই প্রচন্ড ঠান্ডায় মারা যায় জয়। একই এলাকার মিন্টু, প্রদীপ, টুটুল, তন্ময়, রিয়াজ ও সবুজের অবস্থাও আশঙ্কাজনক।

এলাকাবাসীরা আরটিভি নিউজকে জানিয়েছেন, বড়াইলবাড়ী গ্রামের সোনমিয়া খানের ছেলে জামাল খান এলাকার সহজ সরল যুবকদের ইতালি নেওয়ার প্রলোভন দেখিয়ে প্রত্যেক পরিবারের কাছ থেকে ৭ লাখ টাকা করে নিয়েছে। পরে এলাকা ছেড়ে গাঁ ঢাকা দেয় সে। এই ঘটনার পর অভিযুক্ত দালাল জামাল খানের বাড়িতে গিয়েও তার কোন সন্ধান পাওয়া যায়নি। দীর্ঘদিন ধরে জামাল মানবপাচার করে কোটি কোটি টাকার মালিয়ে হয়েছে বলে এলাকায় বেশ গুঞ্জনও রয়েছে।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
আজ থেকে ইতালির ওয়ার্ক পারমিট ভিসার অ্যাপয়েন্টমেন্ট শুরু
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
ইতালিতে ঝগড়ার জেরে দেশে সংঘর্ষ, এক মৃত্যুসহ আহত ১২
X
Fresh