• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

স্বাস্থ্যবিধি না মেনে আশুলিয়ায় আ.লীগের সম্মেলন

আশুলিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২২, ২৩:৪৭
সভা-সমাবেশ নিষিদ্ধ, আশুলিয়া সম্মেলন করল আ.লীগ
আশুলিয়া সম্মেলন করল আ.লীগ

সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে আশুলিয়ায় বিশাল সম্মেলন করলো ইউনিয়ন আওয়ামী লীগ। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) আশুলিয়ার তৈয়বপুর খেলার মাঠে ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ত্রি-বার্ষিকী সম্মেলনের আয়োজন করা হয়।

সরেজমিনে দেখা গেছে, এ সম্মেলন উপলক্ষে ওই মাঠে তৈরি করা হয় বিশাল প্যান্ডেল। যেখানে আগমন ঘটে কয়েক হাজার লোকের। দুপুরের পর থেকেই বিভিন্ন ইউনিয়নের পাড়া-মহল্লা থেকে মিছিল নিয়ে আসতে শুরু করে নেতাকর্মীরা। আর এতে কানাই কানাই ভরে যায় সম্মেলন স্থল। বেশির ভাগ লোকের মুখে ছিল না মাস্ক, ছিল না সামাজিক দুরত্ব। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত দেখা যায় এমন চিত্র। এ নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে।

অনুষ্ঠানে প্রাধান অতিথি হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বক্তব্য রাখেন। এছাড়াও আশুলিয়া থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন।

এসময় আগামী তিন বছরের জন্য মুজিবর রহমান শাহেদকে সভাপতি ও মোশাররফ হোসেন মুসাকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয় ।

এ ব্যাপারে আশুলিয়া থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন বলেন, অনুষ্ঠানটি পূর্ব ঘোষিত ছিল। সেই কারণে এই বিধিনিষেধে আমরা অনুষ্ঠানটি বন্ধ রাখতে পারি নাই । তবে স্বাস্থ্যবিধি মেনে ২০০ লোক নিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ করা হয়েছে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, আজকে সাভারে কোভিড আক্রান্তের হার ৫০ শতাংশ। যা খুবই উদ্বেগজনক। কোনো ধরনের পাবলিক সমাবেশ করতে হলে স্বাস্থ্যবিধি মেনে ছোট পরিসরে করার নির্দেশনা রয়েছে। যদি আমরা সচেতন না হই তাহলে এই আক্রান্তের সংখ্যা আরও বাড়বে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, প্রজ্ঞাপনে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে । নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বিধিনিষেধ করা হয়েছে। ১০০ জনের অধিক লোক নিয়ে কোনো সমাবেশ করা নিষেধ রয়েছে। তবে এতো লোক নিয়ে এই ধরনের সমাবেশ করার কথা ছিল না।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
আওয়ামী লীগের যৌথসভা আজ
বিএনপির পর আ.লীগের সমাবেশও স্থগিত
আওয়ামী লীগের যৌথ সভা মঙ্গলবার
X
Fresh