Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া

  ২৭ জানুয়ারি ২০২২, ১৪:৪২
আপডেট : ২৭ জানুয়ারি ২০২২, ১৫:০৯

ব্যবসায়ী হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

ব্যবসায়ী হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
দণ্ডপ্রাপ্ত ব্যক্তি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় ব্যবসায়িক হিসাব-নিকাশকে কেন্দ্র করে জহিরুল ইসলাম জানারুল (৩০) নামের একজনকে কুপিয়ে খুনের দায়ে এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাকে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরের দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। এরপরে আসামিকে পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি উপজেলার দড়িপাড়া গ্রামের মৃত রসুল মন্ডলের ছেলে রফিকুল ইসলাম (৫১)।

আদালত সূত্রে জানা যায়, রফিকুল নিহত জহিরুল ইসলামের সঙ্গে হাকিমপুর বাজারে ব্যবসা করতেন। ব্যবসায়িক হিসাব-নিকাশকে কেন্দ্র করে জহিরুলের সঙ্গে আসামির তর্ক-বিতর্ক হয়।পরে বিষয়টি মীমাংসা করার জন্য আসামির বাড়িতে গেলে ২০১৬ সালের ২১ জুন রাত সাড়ে ১১টার দিকে দা দিয়ে কুপিয়ে জহিরুল ইসলামকে খুন করে রফিকুল।

হত্যাকাণ্ডের খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। পরের দিন ২২ জুন নিহত জহিরুল ইসলামের স্ত্রী শাহনাজ শারমিন নিপা বাদী হয়ে রফিকুল ইসলামের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ১১ অক্টোবর আসামির বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা সাইফুল ইসলাম। পরে সাক্ষ্য-প্রমাণ শেষে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রায় ঘোষণার দিন ধার্য করেন। এ মামলায় সাক্ষীর সাক্ষ্য-প্রমাণ শেষে আজ এ রায় দেন।

আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, খুনের মামলায় দোষী প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS