Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২২, ১২:৫৯
আপডেট : ২৭ জানুয়ারি ২০২২, ১৩:০৪

উপনির্বাচনে দুই ঘণ্টায় পড়ল ২ ভোট

ভোটকেন্দ্রে দুই ঘণ্টায় ২ ভোট
ছবি: আরটিভি নিউজ

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন চেয়ারম্যান প্রার্থী। এই উপজেলা পরিষদ উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নুরুল ইসলাম। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক এম এ বারী (আনারস), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আবু সালেহ (লাঙ্গল), উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী (কাপ পিরিচ)।

জানা গেছে, উপজেলার ৫৯ কেন্দ্রের মধ্যে ১৮টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে নির্বাচনে ভোটারদের উপস্থিতি অনেক কম। বিভিন্ন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং, পুলিং অফিসার, এজেন্ট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের গল্প করে সময় কাটাতে দেখা যায়।

উপজেলার মান্নরগাঁও ইউনিয়নের আমবাড়ি উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রের ৬ নং আমবাড়ি-গোপালপুর ও শ্রীনাথপুর মহিলা বুথের ৪৬১ ভোটের মধ্যে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত মাত্র দুজন মহিলা ভোট দেন বলে জানান এই বুথের এজেন্ট হাসিনা বেগম।

এই বুথের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আউয়াল বলেন, ভোটারদের উপস্থিতি অনেক কম।

দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ বলেন, ভোটারদের উপস্থিতি কম দেখা যাচ্ছে। প্রায় অধিকাংশ কেন্দ্রের একই অবস্থা।

উল্লেখ্য, ২০১৯ সালের ১০ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রহিম। তিনি নৌকা প্রতীকে পান ৩১ হাজার ৫৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী প্রার্থী দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী (কাপ পিরিচ) প্রতীকে পান ২০ হাজার ১২১ ভোট। গত বছরের ৩০ সেপ্টেম্বর করোনা আক্রান্ত হয়ে মারা যান দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS