• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কোর্ট চত্বরে সন্ত্রাসীরা আইনজীবীদের ওপর হামলা করে আশ্রয় নেয় পৌরসভায়!

পাবনা প্রতিনিধি : আরটিভি নিউজ

  ২৬ জানুয়ারি ২০২২, ২১:২০
কোর্ট চত্বরে সন্ত্রাসীরা আইনজীবীদের উপর হামলা করে আশ্রয় নেয় পৌরসভায়!

পাবনা কোর্ট চত্বরে নির্বাচনি প্রচারণাকালে আইনজীবীদের ওপর হামলা করেছে সন্ত্রাসীরা। এতে পাঁচ আইনজীবী গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে।

এদিকে আইনজীবীদের ধাওয়ায় সন্ত্রাসীরা অবস্থা বেগতিক ভেবে দৌড়ে গিয়ে পাবনা পৌরসভায় মেয়রের কার্যালয়ে আশ্রয় নেয়। মুহূর্তের মধ্যে পৌরসভার প্রধান গেট বন্ধ করে দেওয়া হয়। এ সময় বিপুলসংখ্যক আইনজীবী পৌরসভার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ গিয়ে তাদের আশ্বস্ত করলে তারা বিক্ষোভ তুলে নেয়।

আহত আইনজীবীরা হলেন- সাদিক ফয়সাল, রিজভী শাওন, সানি ইসনাইন রিজভী প্লাবন, রাশেদুজ্জামান ও আরিফুজ্জামান।

আইনজীবীরা বলেন, আগামীকাল বৃহস্পতিবার আইনজীবী সমিতির নির্বাচন। বুধবার দুপুরে ভোট চাইতে শতাধিক আওয়ামীপন্থী আইনজীবী বের হন। কোর্ট থেকে পৌরসভার সামনে গেলে অতর্কিতে গোবিন্দা মহল্লার জনিসহ তিন যুবক তাদের ওপর পরিকল্পিতভাবে হামলা চালায়। এ সময় তাদের প্রতিহত করতে পাল্টা ধাওয়া দিলে ওই তিনজন কৌশলে পৌরসভার দোতলায় মেয়রের কক্ষে প্রবেশ করে। এ সময় আইনজীবীরা সেখানে প্রবেশ করার সঙ্গে সঙ্গে ধারালো অস্ত্রসহ মারধর করে। এদিকে পৌর কর্তৃপক্ষ মুহূর্তের মধ্যে পৌরসভার প্রধান গেট বন্ধ করে দেয় বলে অভিযোগ করেন তারা।

এ বিষয়ে পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান বলেন, কোর্ট চত্বর থেকে ধাওয়া খেয়ে কয়েকজন লোক পৌরসভা চত্বরে এসে অন্য মানুষের মধ্যে মিশে যায়। এ সময় হট্টগোল দেখা দেওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দায়িত্বরত পৌর কর্মীরা গেট বন্ধ করে দেয়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিন ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযুক্তদের মধ্যে একজনের নাম-পরিচয় পাওয়া গেছে। বাকিদের শনাক্তসহ আটক করতে অভিযান চলছে। তিনি বলেন, আইনজীবীদের অভিযোগ পাইনি। পেলে মামলা হিসেবে লিপিবদ্ধ করা হবে।

পাবনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু ও সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেন, আইনজীবীদের ওপর হামলার ঘটনাটি ন্যাক্কারজনক ও দুঃখজনক ঘটনা। দ্রুত হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এমএন/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জজ কোর্ট চত্বরে ককটেল বিস্ফোরণ
X
Fresh