• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বরগুনায় পাঁচ কিশোরকে ৫ বছর করে কারাদণ্ড

বরগুনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ জানুয়ারি ২০২২, ১৮:৫৮
বরগুনায় পাঁচ কিশোরকে ৫ বছর করে কারাদণ্ড
ফাইল ছবি

বরগুনায় এক স্কুলছাত্রীর ছবির সঙ্গে একটি নগ্ন ছবি যুক্ত করে তা সামাজিক যোগাযোগে ভাইরাল করার অভিযোগ প্রমাণিত হওয়ায় পর্ণোগ্রাফি আইনে ৫ জন কিশোরকে প্রত্যেককে দুই বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বরগুনা জেলার তালতলী উপজেলার বেহালা গ্রামের হারুন মিস্ত্রীর ছেলে মহিউদ্দিন (১৫), ফিরোজ মিস্ত্রীর ছেলে রিয়াজ (১৬), বাবুলের ছেলে বিপ্লব (১৬), কেশবের ছেলে অভিজাত কানাই (১৬) ও মোখলেছ খানের ছেলে বেল্লাল (১৬)। দণ্ডিত কিশোররা এসময় আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

জানা যায়, নবম শ্রেণিতে পড়ুয়া ওই মেয়েকে আসামিরা পথে উত্যক্ত করত। মেয়েটি প্রতিবাদ করলে আসামি বিপ্লব কৌশলে স্কুলছাত্রীর ছবি তুলে নেয়। পরে স্কুলছাত্রীর ছবির সঙ্গে অপর একটি নগ্ন ছবি যুক্ত করে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে। বাদী দেখতে পেয়ে ২০১৬ সালের ৮ জানুয়ারি তালতলী থানায় মামলা করে। তদন্তকারী কর্মকর্তা মো. নুরুজ্জামান মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ মার্চ ৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন।

আসামি পক্ষের আইনজীবী মো. নিজাম উদ্দিন বলেন, আমরা উচ্চ আদালতে আপিল করব।

রাষ্ট্র পক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বলেন, কিশোর হলেও এখন তারা বয়স্ক। কিশোররা জঘন্যতম অপরাধের সঙ্গে যুক্ত হয়েছিল। আদালত যথাযথ রায় দিয়েছেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুদকের মামলায় সাবেক এমপি কাদের খানের চার বছরের কারাদণ্ড 
মিথ্যা পরিচয়ে বিয়ে, স্বামীসহ ৪ জনের যাবজ্জীবন
জাটকা ধরায় চাঁদপুরে আটক ৭ জেলের কারাদণ্ড
পণ্যের ‘নেগেটিভ রিভিউ’ দেওয়ায় কারাদণ্ড হতে পারে এক নারীর 
X
Fresh