Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২২, ১৯:৩৩

বগুড়ায় একদিনে করোনা শনাক্তের নতুন রেকর্ড 

বগুড়ায় একদিনে করোনা শনাক্তের নতুন রেকর্ড 
ফাইল ছবি

একদিনে করোনা শনাক্তে নতুন রেকর্ড হয়েছে বগুড়ায়। গেল ২৪ ঘণ্টায় ৩৯৮ নমুনায় ২০০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার হিসেবে শনাক্তের হার দাঁড়িয়েছে ৫০ দশমিক ২৫ শতাংশ। যা এখন পর্যন্ত বগুড়ায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এর আগের দিন শনাক্তের হার ছিল ৪৮ দশমিক ৬৯ শতাংশ। এর পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে সালেক উদ্দিন (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

বগুড়া সদরের সালেক উদ্দিন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

জেলা স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) ও টিএমএসএস কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করে ১৭০ জনের করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া এন্টিজেন পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২২ জন এবং বাকি ৮ জন জিন এক্সপার্ট মেশিনের পরীক্ষায় শনাক্ত হয়েছেন।

নতুন ১৬৮ জনের মধ্যে বগুড়া সদরের ১৬৩ জন, শাজাহানপুরে ২৩ জন, গাবতলীতে ৪ জন, আদমদীঘিতে ৩ জন, ধুনটে ৩ জন, দুপচাঁচিয়ায় ২ জন এবং বাকি ২ জন সারিয়াকান্দি ও শিবগঞ্জের বাসিন্দা।

জেলায় এ পর্যন্ত ১ লাখ ৩৩ হাজার ২৬৪টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ২৩ হাজার ৩ জন এর মধ্যে নতুন করে ২০ জনসহ সুস্থ হয়েছেন ২১ হাজার ৩০৪ জন এবং নতুন করে একজন মারা যাওয়ায় মোট মৃত্যু ৬৮৯ জনে দাঁড়িয়েছে।

এছাড়া বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে জেলার করোনা বিশেষায়িত ৩টি হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৭৭ জন। এর মধ্যে শজিমেক হাসপাতালে ৩৫ জন, মোহাম্মাদ আলী হাসপাতালে ২৯ জন এবং টিএমএসএস হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ১৩ জন।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS