Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

শাবিপ্রবির ৫ সাবেক শিক্ষার্থী আটক, মামলার প্রস্তুতি চলছে

শাবিপ্রবির ৫ সাবেক শিক্ষার্থী আটক, মামলার প্রস্তুতি চলছে 
ফাইল ছবি

ঢাকায় আটক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক পাঁচ শিক্ষার্থীকে সিলেট পুলিশের কাছে হস্তান্তর করেছে ঢাকা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে সিআইডির মুখপাত্র আজাদ রহমান ও সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ এ তথ্য আরটিভি নিউজকে নিশ্চিত করেছেন। উপাচার্যের পদত্যাগের দাবিতে শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অর্থসহায়তার অভিযোগে তাদের আটক করা হয়েছে।

আটককৃত ব্যক্তিরা হলেন, বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ থেকে ২০১২ সালে পাস করা হাবিবুর রহমান স্বপন, একই বছর আর্কিটেকচার বিভাগ থেকে পাস করা রেজা নূর মঈন দীপ ও নাজমুস সাকিব দ্বীপ। বাকি দুজনের নাম এ কে এম মারুফ হোসেন ও ফয়সাল আহমেদ।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীর ফার্মগেট ও উত্তরা এলাকা থেকে ওই পাঁচ সাবেক শিক্ষার্থীকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ বিষয়ে সিআইডির পক্ষ থেকে বলা হয়েছে, সিলেট মেট্রোপলিটন পুলিশের তথ্যের ভিত্তিতে তাদের ধরতে সহায়তা করেছে সিআইডি।

রেজার স্ত্রী জাকোয়ান সালওয়া তাকরিম বলেন, সোমবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় রেজা উত্তরার বাসা থেকে বেরিয়ে মুদি কেনাকাটার জন্য গিয়েছিলেন। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে সিআইডির সাইবার ক্রাইম ইউনিট তুলে নেয়। তারা রেজার গাড়ি ফেরত দিতে বাসায় আসে এবং জানায় রেজাকে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডি সদর দপ্তরে নিয়ে যাওয়া হচ্ছে। যারা বাসায় এসেছিল তাদের গাড়িতে সিআইডির স্টিকার লাগানো ছিল। এ সময় গাড়িতে তিনি হাবিবকে দেখেছেন।

তিনি আরও বলেন, শাবিপ্রবির উপাচার্যবিরোধী আন্দোলনে রেজা ও হাবিব আর্থিক সহায়তা করছেন। আরও অনেক বন্ধুদের কাছে থেকে তারা টাকা সংগ্রহ করেও দিয়েছেন। এ কারণে তাদের আটক করা হতে পারে।

সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ বলেন, আটকৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

জিএম/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS