• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীতে আটক শাবিপ্রবির ৫ সাবেক শিক্ষার্থীকে নেওয়া হচ্ছে সিলেটে

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২২, ১৬:২৫
রাজধানীতে আটক শাবিপ্রবির ৫ সাবেক শিক্ষার্থীকে নেওয়া হচ্ছে সিলেটে

ঢাকাতে আটক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক পাঁচ শিক্ষার্থীকে নেওয়া হচ্ছে সিলেটে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে সিলেট মহানগর পুলিশের কমিশনার নিশারুল আরিফ এ তথ্য নিশ্চিত করেছেন। পরিবারের অভিযোগ, শাবিতে আন্দোলনকারীদের আর্থিক সহায়তা দেওয়ায় তাদের আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আটককৃত পাঁচজনের মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে। তারা হলেন, বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান স্বপন, আর্কিটেকচার বিভাগের রেজা নূর মঈন দীপ ও নাজমুস সাকিব দ্বীপ।

রেজার স্ত্রী জাকোয়ান সালওয়া তাকরিম বলেন, সোমবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় রেজা উত্তরার বাসা থেকে বেরিয়ে মুদি কেনাকাটার জন্য গিয়েছিলেন। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে সিআইডির সাইবার ক্রাইম ইউনিট তুলে নেয়। তারা রেজার গাড়ি ফেরত দিতে বাসায় আসে এবং জানায় রেজাকে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডি সদর দপ্তরে নিয়ে যাওয়া হচ্ছে। যারা বাসায় এসেছিল তাদের গাড়িতে সিআইডির স্টিকার লাগানো ছিল। এ সময় গাড়িতে তিনি হাবিবকে দেখেছেন।

তিনি আরও বলেন, শাবিপ্রবির উপাচার্যবিরোধী আন্দোলনে রেজা ও হাবিব আর্থিক সহায়তা করছেন। আরও অনেক বন্ধুদের কাছে থেকে তারা টাকা সংগ্রহ করেও দিয়েছেন। এ কারণে তাদের আটক করা হতে পারে।

সিলেট মহানগর পুলিশের কমিশনার নিশারুল আরিফ বলেন, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির টিম ঢাকায় পাঁচজনকে আটক করেছে। তারা শাবির সাবেক শিক্ষার্থী বলে শুনেছি। তাদের সিলেটে নিয়ে আসা হচ্ছে। তবে কী কারণে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে কোনো মামলা আছে কিনা এসব বিস্তারিত জানি না। তারা এলে বিস্তারিত জানাতে পারব।

এ বিষয়ে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান বলেন, আমাদের কাছে শিক্ষার্থী আটকের বিষয়ে কোনো তথ্য নেই। কাউকে আটকের বিষয়ে আমি জানি না।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
আন্দোলনের জেরে চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
চতুর্থ দিনেও উত্তাল চুয়েট, সড়ক অবরোধ
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী
X
Fresh