Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২২, ১৫:৪৭
আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১৬:০৩

ট্রেন দুর্ঘটনা : সেই রেলক্রসিংয়ে বসেছে অস্থায়ী গেট

ট্রেন দুর্ঘটনা : সেই রেলক্রসিংয়ে বসেছে অস্থায়ী গেট 
রেলক্রসিংয়ে বসেছে অস্থায়ী গেট 

চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী রেলপথের, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার হাজির মোড়ে ট্রেনে কাটা পড়ে তিনজনের মৃত্যুর পর সেই অরক্ষিত রেলক্রসিংয়ে বসেছে নতুন গেট। স্থানীয়দের দাবির প্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা অস্থায়ী ভিত্তিতে বাঁশের গেট নির্মাণ করছে মঙ্গলবার সকাল থেকে। তবে স্থানীয়রা জানিয়েছেন, রেলে স্থায়ী ভিত্তিতে সেখানে গেট নির্মাণ ও গেটম্যান নিয়োগ করা হোক।

গতকাল সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে হাজির মোড় এলাকায় গিয়ে দেখা যায়, পৌরসভার শ্রমিক ও স্থানীয়রা মিলে বাঁশ দিয়ে গেট নির্মাণ করা হয়েছে। রঙের কাজ করছিলেন। পৌরসভার এ উদ্যোগকে স্থানীয়রা স্বাগত জানালেও তারা বলছেন কখন ট্রেন আসবে, তখন কে এই বাঁশের দড়ি টানবে। এটার দায়িত্বে কে থাকবে?

আলিনগর এলাকার এসআই জাফর বলেন, অস্থায়ী হলেও ভালো উদ্যোগ, কিন্ত আমার প্রশ্ন হলো রেলের সময়সূচি মিলিয়ে গেট বন্ধ আর খোলা রাখার কাজটা কে করবে।

অস্থায়ী গেট নির্মাণ কাজের তদারকি করা চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর বাজু আহমেদ জানান, পৌর মেয়রের নির্দেশে সকাল থেকে গেট নির্মাণকাজ শুরু করেছেন। হাজির মোড় ছাড়াও বিদিরপুর মোড়ে এলাকায় আরেকটি রেল ক্রসিং আছে, সেখানেও দ্রুতই গেট নির্মাণ করবেন তারা।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের স্টেশন মাস্টার শহিদুল আলম জানান, হাজির মোড় ক্রসিংয়ে পৌরসভা বাঁশ দিয়ে একটা গেট নির্মাণ করছে, এটা আমি জেনেছি। এটা ভালো উদ্যোগ। রেলের স্থায়ী গেট নির্মাণ করতে বিভিন্ন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS