• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

শাবিপ্রবি উপাচার্যের বাসভবনে বিদ্যুৎ সংযোগ সচল

আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২২, ০৮:১২
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বিদ্যুৎ, সচল,
ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বাসভবনের বিদ্যুৎ সংযোগ সচল করে দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে এ সংযোগ চালু করে দেন তারা।

এ বিষয়ে অন্দোলনরত শিক্ষার্থী মোহামিনুল বাশার রাজ বলেন, উপচার্যের বাসভবনের বিদ্যুৎ বিচ্ছিন্ন করায় এর পেছনে থাকা অর্ধশতাধিক কর্মচারীর বাসারও সংযোগ বিচ্ছিন্ন হয়। তারা রোগীদের অসুবিধাসহ বিভিন্ন সমস্যার কথা জানালে সংযোগ সচল করা হয়েছে।

এর আগে রোববার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটের দিকে উপাচার্যের বাসভবনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন শিক্ষার্থীরা।

গত ১৩ জানুয়ারি থেকে আন্দোলনের সূত্রপাত হয়। ওই দিন রাতে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েক শ’ ছাত্রী। এরপর ১৫ জানুয়ারি সন্ধ্যার দিকে ছাত্রলীগ হলের আন্দোলনরত ছাত্রীদের ওপর হামলা চালায়। পরদিন বিকেলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করেন। তখন পুলিশ শিক্ষার্থীদের লাঠিপেটা ও তাদের লক্ষ্য করে শটগানের গুলি ও সাউন্ড গ্রেনেড ছোড়ে।

ওই দিন রাত সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও শিক্ষার্থীদের হল ছাড়ার ঘোষণা দিলেও শিক্ষার্থীরা তা উপেক্ষা করে উপাচার্যের পদত্যাগ চেয়ে আন্দোলন চালিয়ে যান। এরপর ১৯ জানুয়ারি বেলা ৩টা থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরণ অনশন শুরু করেন শিক্ষার্থীরা।

বর্তমানে দাবি আদায়ে অনশনে করছেন ২৮ জন শিক্ষার্থী।

এনএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড
আবারও বন্ধ চাঁদপুর ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র
গরমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
X
Fresh