• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হিলির রাস্তার বেহাল দশা

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২২, ২২:২৬
হিলির রাস্তার বেহাল দশা
হিলি হাকিমপুর নাগরিক কমিটির পক্ষ থেকে সংবাদ সম্মেলন

দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি চেকপোস্ট জিরো পয়েন্ট থেকে হাকিমপুর মহিলা কলেজ এবং বিরামপুর রেলগেট পর্যন্ত রাস্তাটি দ্রুত বাস্তবায়ন করার দাবিতে হিলি হাকিমপুর নাগরিক কমিটির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) সকাল ১১টায় হাকিমপুর প্রেসক্লাবে নাগরিক কমিটির পক্ষে আহ্বায়ক শামছুল হুদা খান লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর দিনাজপুরের হিলি। এখান থেকে বাংলাদেশ সরকার কোটি কোটি টাকার রাজস্ব আদায় করে থাকেন। কিন্তু রাস্তাগুলোর বেহাল অবস্থা। বন্দরের রাস্তাগুলো দিয়ে আমদানি-রপ্তানির পণ্যবাহী হেভিওয়েট ট্রাক চলাচলের কারণে শহরের প্রধান প্রধান রাস্তাগুলো চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যার ফলে সাধারণ মানুষ, ব্যবসায়ী, রোগী, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ জরুরি সেবার কাজে নিয়োজিত যানবাহন চলাচলের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। হিলি দেশের মধ্যে গুরুত্বপূর্ণ ও ব্যাপক পরিচিত হওয়া সত্ত্বেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এসব সমস্যা সমাধানের কোনো গুরুত্ব নেই।

যদিও বারবার বলা হচ্ছে নতুন রাস্তার জন্য টেন্ডার হয়েছে তবে কেনো এত দিনে কাজ শুরু হচ্ছে না। জনদুর্ভোগ লাঘবে এবং হিলিবাসীর স্বার্থে অবিলম্বে হিলি স্থলবন্দরের জনগুরুত্বপূর্ণ সকল রাস্তার কাজ ১৫ দিনের মধ্যে শুরু করার জন্য নাগরিক কমিটির পক্ষ থেকে জোর দাবি জানানো হয়। যদি ১৫ দিনের মধ্যে রাস্তার কাজ শুরু না করা হয় তবে আরও জোর আন্দোলন গড়ে তোলার হুমকিও দেন নাগরিক কমিটির সদস্যরা।

এমআই/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিচারপতি এম. ইনায়েতুর রহিমের মায়ের দাফন সম্পন্ন
মাশরুম চাষ করে স্বাবলম্বী শাপলা আক্তার
এক পা নিয়ে জন্ম নিলো শিশু, পরিবারের পাশে জেলা প্রশাসন
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
X
Fresh