Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

ভারতে নেগেটিভ সনদ, বাংলাদেশে পজিটিভ

ভারতে নেগেটিভ সনদ, বাংলাদেশে পজিটিভ
ফাইল ছবি

৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করে নেগেটিভ সনদ নিয়ে ভারত থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরে পুনরায় পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে তনুশ্রী রানি দাস (১৬) নামের এক কিশোরীর। তাকে ও তার মাকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে পাঠানো হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) বিকেল পৌনে ৪টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ওই কিশোরী তার মায়ের সঙ্গে ভারত থেকে দেশে ফেরেন। সে বগুড়া জেলার আদমদিঘী থানার নসরতপুর বাজারের সব্যচি দাসের মেয়ে।

গত বছরের ২৬ নভেম্বর যশোরের বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তনুশ্রী রানী দাস তার মা তৃষ্ণা রানী দাসের সাথে চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন বলে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট কার্যালয় সূত্রে জানা গেছে।

এ নিয়ে সম্প্রতি হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত থেকে করোনা নেগেটিভ সনদ নিয়ে দেশে আসা পাসপোর্ট যাত্রীদের মধ্যে তিনজনের শরীরে পুনরায় করোনা পজিটিভ পাওয়া গেছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.শ্যামল কুমার দাস আরটিভি নিউজকে বলেন, আজ বিকেলে তনুশ্রী রানী দাস নামের এক কিশোরী ও তার মা তৃষ্ণা রানী করোনার আরটিপিসিআর পরীক্ষা করে নেগেটিভ সনদ নিয়ে ভারত থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফেরেন।

এ সময় ইমিগ্রেশন চেকপোস্টে কর্তব্যরত মেডিকল টিম তাদের পুনরায় করোনা পরিক্ষার এন্টিজেন টেস্ট করে। এতে তনুশ্রী রানী দাস নামের ওই কিশোরীর করোনা পজিটিভ শনাক্ত হয়। তবে তার মায়ের রিপোর্ট নেগেটিভ আসে। যেহেতু তার মা কিশোরীর সংস্পর্শেই ছিল তাই আমরা মা ও মেয়ে দুজনকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখেছি।

তিনি আরও জানান, ভারত থেকে আসা এখন পর্যন্ত তিনজনের শরীরে করোনা পাওয়া গেছে।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS