Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

চট্টগ্রাম সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২২, ১৮:১০
আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ১৮:১৪

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জেঁকে বসছে শীত

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জেঁকে বসছে শীত
গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

দেশে বইছে মাঘ মাসের দ্বিতীয় সপ্তাহ। মেঘ-বৃষ্টির সঙ্গে হিমেল বাতাসে চট্টগ্রামে জেঁকে বসেছে শীত। সেই সঙ্গে কোথাও কোথাও ঘনকুয়াশা পড়েছে। ফলে নিম্ন ও অসহায় মানুষকে পড়তে হচ্ছে দুর্ভোগে।

আবহাওয়ার পূর্বাভাস মতে, চট্টগ্রাম ছাড়াও দেশের বরিশাল, খুলনা বিভাগের কয়েক জায়গায়, ঢাকা, সিলেট, রাজশাহী, রংপুর ও ময়নমসিংহে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস দেওয়া হয়েছে। একই সঙ্গে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পাওয়ার কথা জানানো হয়েছে।

চট্টগ্রামে আগামী ২৪ ঘণ্টায় ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা নেমে আসার পূর্বাভাসে দেওয়া হয়েছে। এর আগে গতকাল রোববার (২৩ জানুয়ারি) চট্টগ্রাম শহরে কোনো বৃষ্টিপাত না হলেও সর্বনিম্ন ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রের্কড করা হয়েছে। এদিন সকালে রোদের দেখা মিললেও, সূর্যের তেজ ছিল না বললেই চলে।

এদিকে শীতের প্রকোপ বেড়ে যাওয়ার ঘরে ঘরে ঠান্ডা, সর্দি ও গলা ব্যথার মতো উপসর্গ দেখা দিয়েছে বলে জানালেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সহকারি রেজিস্ট্রার ডা. আলী জামান।

তিনি বলেন, বেশ কয়েকদিন ধরে হাসপাতালে শ্বাসকষ্ট, সর্দি, কাশিসহ গলার ব্যথার রোগী বেড়েছে। শিশু-কিশোর থেকে বয়স্কদের এসব উপসর্গে ভুগতে হচ্ছে। এসব উপসর্গ দেখা দিলে চিকিৎসকদের পরামর্শ নেওয়ার আহ্বান জানান তিনি।

সোমবার (২৪ জানুয়ারি) ভোর থেকে চট্টগ্রামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। তবে এটি রেকর্ড করা হয়নি বলে জানিয়েছেন পতেঙ্গা আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস কর্মকর্তা মো. জহিরুল ইসলাম।

তিনি বলেন, কুয়াশার কারণে গত কয়েকদিন ধরে রাতে গরম পড়েছে। দুপুর পর্যন্ত ১৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রের্কড করা হয়েছে। চট্টগ্রামে কোথাও কোথাও আজও বৃষ্টিপাত হতে পারে। তবে মেঘ কেটে গেলে শীত আরও বাড়তে পারে।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS