• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বেড়েছে তাপমাত্রা, হতে পারে বৃষ্টি

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২২, ০৮:৪০
বেড়েছে তাপমাত্রা, হতে পারে বৃষ্টি
ছবি: আরটিভি নিউজ

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলাসহ আশপাশের এলাকাগুলোতে গত দুদিন ধরে কিছুটা তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে কমতে শুরু করেছে শীতের প্রকোপ।

রোববার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। এ সময় দেখা গেছে আকাশে মেঘ জমে আছে। যে কোন সময় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অফিস।

কৃষক আব্দুল কাহের জানান, গত দুদিন ধরে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। শীত তেমনটা নেই। যার জন্য জমিতে কাজ করতে এসেছি। কিছু দিন পর বোরো ধান রোপণ করতে হবে। চারাগুলোতে শিশির জমেছে সেগুলো পরিষ্কার করছি।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, রোববার (২৩ জানুয়ারি) দিনাজপুরে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৩ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ৮৭ শতাংশ, বাতাসের গতিবেগ ঘণ্টায় ৩-৪ কি:মি:। তবে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে এটি উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১০ কিলোমিটার গতিতে ধাবিত হতে পারে।

এছাড়াও সৈয়দপুর ১২.৮; তেতুলিয়া ১৩.২; রংপুর ১৩.৪; ডিমলা ১৩.৫; রাজারহাট (কুড়িগ্রাম) ১২.০; নওগাঁ ১৩.০; রাজশাহী ১৩.৭ ; চুয়াডাঙ্গা ১৩.৫। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা এখন পর্যন্ত শ্রীমঙ্গলে ১১.৫ ডিগ্রী সে:।

তিনি আরও জানান, যশোর, সাতক্ষীরা, কয়রা (খুলনা) ও মংলা (বাগেরহাটে) হালকা বৃষ্টি হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় দেশের আরও বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
রাতেই যেসব জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা
টানা ৩ দিন যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
পরিবর্তন আসছে এসএসসিতে, নতুন নামে হতে পারে পরীক্ষা
X
Fresh