• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ডিজিটাল নিরাপত্তা আইনে স্বেচ্ছাসেবক দল নেতা কারাগারে 

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ জানুয়ারি ২০২২, ১৭:৫৮
ডিজিটাল নিরাপত্তা আইনে স্বেচ্ছাসেবক দল নেতা কারাগারে 
ইব্রাহিম হোসেন

পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ইব্রাহিম হোসেন (২৮) নামে সেচ্ছাসেবক দলের নেতা গ্রেপ্তার করা হয়েছে। তার বাড়ি সদর উপজেলার সদর ইউনিয়নের গোফাপাড়া গ্রামে। তিনি ওই গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে। ইব্রাহিম স্বেচ্ছাসেবক দল পঞ্চগড় সদর উপজেলা শাখার আহ্বায়ক।

গতকাল শুক্রবার (২১ জানুয়ারি) গভীর রাতে সদর উপজেলার ব্যারিস্টার বাজারের তাহিমা ফার্মেসি থেকে তাকে আটক করা হয়। এ সময় তার সঙ্গে থাকা মুঠোফোনটি জব্দ করে পুলিশ। পরে তাকে স্ট্যাটাসের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে ঘটনার সত্যতা স্বীকার করেন তিনি।
এরপর শনিবার তার বিরুদ্ধে সদর থানার উপপরিদর্শক মাজাহারুল আলম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ইব্রাহিমের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ৩১ ধারায় মামলাটি দায়ের করা হয়।

এজাহারে বলা হয়, ইচ্ছাকৃত মোবাইল ফোনের মাধ্যেমে বর্তমান সরকার ও আদালতের রায়ের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে তথ্য প্রচার করে বিভিন্ন শ্রেণির মানুষের মনে ঘৃণা বা বিদ্বেষ সৃষ্টি করে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর উপক্রম সৃষ্টির অপরাধ সংঘটিত হয়েছে। পরে তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যেমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ মিয়া জানান, মোবাইল ফোনের মাধ্যেমে বর্তমান সরকার ও আদালতের রায়ের বিরুদ্ধে সামাজিত যোগাযোগমাধ্যেমে তথ্য প্রচার করে বিভিন্ন শ্রেণির মানুষের মনে ঘৃণা বা বিদ্বেষ সৃষ্টি করে অবনতি ঘটানোর উপক্রম সৃষ্টির অপরাধে সদর উপজেলা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম খলিলকে শুক্রবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাকে আদালতের মাধ্যেমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। তিনি বলেন এই ধরনের অপরাধ যেই সংগঠিত তার বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিমানবন্দরে প্রকৌশলী নিহত : সেই বাসচালক গ্রেপ্তার
বিমানবন্দরের বাউন্ডারি ভেঙে বাসচাপায় প্রকৌশলী নিহত, চালক গ্রেপ্তার 
গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত নেতানিয়াহুর বিরুদ্ধে 
নওগাঁয় চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার, গ্রেপ্তার ৩
X
Fresh